মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৩০ পূর্বাহ্ন

মেসির সামনে ১০ চ্যালেঞ্জ…..???

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
  • ৩৭ বার

স্বদেশ ডেস্ক: জাদুকরী ফুটবলে বিশ্বকে মোহিত করে রেখেছেন দেড় দশক ধরে। নতুন করে লিখিয়েছেন অসংখ্য রেকর্ড। আরও অনেক অর্জনের সামনে দাঁড়িয়ে আছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। মেসির দশটি চ্যালেঞ্জ সামনে নিয়ে এসেছে এই তারকা ফরোয়ার্ডের ক্লাব বার্সেলোনার অফিসিয়াল ওয়েব সাইট। গত মৌসুমে আন্দ্রেস ইনিয়েস্তাকে পেছনে ফেলে বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলারের তালিকার দুই নম্বরে উঠে এসেছেন মেসি। ৬৯২ ম্যাচ খেলা আর্জেন্টাইন অধিনায়কের সামনে চূড়ায় থাকা চাভি এর্নানদেসকে (৭৬৭) ছোঁয়ার হাতছানি। লা লিগার সেরা গোলদাতার পুরস্কার জিতেছেন টানা তিনবারসহ মোট ছয়বার। এর প্রতি মৌসুমে তিনি ছিলেন ইউরোপেরও সেরা গোলদাতা। তার সামনে সপ্তম পিচিচি ট্রফি ও সপ্তম গোল্ডেন শু জেতার হাতছানি। বার্সেলোনার হয়ে ট্রফির ভান্ডার পূর্ণ মেসির। স্পেনের দলটির হয়ে জিতেছেন ৩৪টি বড় শিরোপা। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩৬টি বড় শিরোপা জিতেছেন রায়ান গিগস, সাবেক বার্সেলোনা ও পোর্তো গোলরক্ষক ভিক্তর বাইয়া জিতেছেন ৩৫টি। চারবার জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। কিন্তু অধিনায়ক মেসির অধরাই রয়ে গেছে ইউরোপ সেরার এই ট্রফি। অধিনায়ক হিসেবে প্রথম ও সব মিলিয়ে পঞ্চম শিরোপার হাতছানি তার সামনে। বার্সেলোনার হয়ে এল ক্লাসিকোয় সবচেয়ে বেশি খেলেছেন চাভি। ৪১ ম্যাচ খেলা মেসি আর এক ম্যাচ খেললেই ছুঁয়ে ফেলবেন তাকে। ২৬ অক্টোবর মাঠে নামলেই যৌথভাবে উঠে যাবেন চূড়ায়। ফ্রি-কিক থেকে জাদুকরী সব গোল উপহার দেওয়া মেসি দাঁড়িয়ে আছেন ফিফটির কাছে। ক্লাবের হয়ে করেছেন ৪৩ গোল, দেশের হয় ছয়টি। ফ্রি-কিক থেকে পঞ্চাশ গোল হয়ে যাবে হয়তো শিগগির।
একাধিক ম্যাচে আছে ফ্রি কিক থেকে জোড়া গোল। কিন্তু হ্যাটট্রিক! সেটা কী সম্ভব? ফুটবল জাদুকর কি পারবেন অবিশ্বাস্য এমন কিছু ঘটাতে? লিগে পাঁচশ গোল থেকে খুব বেশি দূরে নন মেসি। গত মৌসুমে ছুঁয়েছেন চারশ লিগ গোলের মাইলফলক। বার্সেলোনার হয়ে লা লিগায় করেছেন ৪২০ গোল। ইউসেফ বিকান (৪৪৭), উয়ে সিলারকে (৪৪৪) পেছনে ফেলার পথে দ্রুত এগিয়ে যাচ্ছেন মেসি। গোলের প্রসঙ্গ এলে ফুটবল কিংবদন্তি পেলের কথা আসেই। তার একটি রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগ আছে মেসির সামনে। দাবি করা হয় ব্রাজিলের দল সান্তোসের হয়ে তিনি করেছিলেন ৫১০ থেকে ৬৪৩ গোল। মেসি বার্সেলোনার হয়ে এরই মধ্যে করেছেন ৬০৪ গোল। এই মৌসুম শেষেই হয়তো সব সময়ের অন্যতম সেরা ফুটবলের সঙ্গে ব্যবধান আরও কমিয়ে আনবেন তিনি।
ক’দিন আগে সাতশ গোলের মাইলফলক ছুঁয়েছেন সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো। ক্লাব ও দেশের হয়ে ৬৭২ গোল করা মেসি খুব পিছিয়ে নেই। শিগগির হয়তো সাতশ গোলের অভিজাতদের ক্লাবেও দেখা যাবে তাকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com