সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

মিরসরাইয়ে প্রথম করোনা রোগী শনাক্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৫০ বার

মিরসরাইয়ে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের বাসিন্দা। রোববার ভোরে বিষয়টি নিশ্চিত করেছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান পিপিএম।

তিনি জানান, এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংস্পর্শে কে বা কারা এসেছেন তা জানার জন্য তদন্তে নেমেছে পুলিশ।

জানা গেছে, আক্রান্ত ওই রোগী একজন মহিলা। তার স্বামী একজন সেনা। করোনার লক্ষণ  নিয়ে কয়েকদিন আগে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন তিনি। এরপর সেখান থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ আসে।

আক্রান্ত ওই মহিলার নিকট এক আত্মীয় জানান, কয়েকদিন ধরে কাশি ও গলা ব্যথা অনুভব করছিলেন তিনি। এরপর তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়। সেখানে তার করোনা নমুনা পরীক্ষার পর গতকাল রাতে জানানো হয় পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, আমরা গতকাল দিবাগত রাতে একজন মহিলা আক্রান্ত হওয়ার সংবাদ পাই। তিনি বর্তমানে সিএমএইচ -এ ভর্তি আছেন। আমরা আশপাশের এলাকার তার সাথে সংশ্লিষ্টদের ব্যাপারে খবর নিচ্ছি। আপাতত আক্রান্ত রোগীর বসবাসের বাড়ি লকডাউন করা হচ্ছে।

উল্লেখ্য, গতকাল সর্বশেষ চট্টগ্রামে নতুন ১২২ নমুনা পরীক্ষায় আরো ৪ জনকে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রামের ১ জন ও লক্ষীপুরের ৩ জন। শনিবার (১৮ এপ্রিল) রাতে ফৌজদারহাটের অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পর বিষয়টি  নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। চট্টগ্রাম নগরের একজন যিনি সনাক্ত হয়েছেন তিনি পতেঙ্গার বাসিন্দা ৩৩ বছর বয়সী নারী, বাকি তিনজন লক্ষীপুরের। এরমধ্যে একজন পুরনো করোনা রোগী বলেও জানান তিনি।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: রুহুল আমিন বলেন, গতরাতে আমার কাছে অনেক দেরিতে তথ্য আসে। আইইডিসিআরের মাধ্যমে জানতে পারনি। হয়তো দুপুরের মধ্যে সংস্থাটি ঘোষণা দেবে। ওই বাড়ি লকডউনের বিষয়টি শীঘ্রই জানানো হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com