মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১১:১৫ পূর্বাহ্ন

কাশ্মিরে আবার গুলি, নিহত ৩ ভারতীয় সৈন্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ৩৫ বার

কাশ্মিরে আবার গুলি হয়েছে। সোমবার নতুন হামলায় তিন সিআরপিএফ সৈন্য নিহত হয়েছে। উত্তর কাশ্মিরের হান্দওয়ারাতে হওয়া স্বাধীনতাকামীদের বিরুদ্ধে গুলি বিনিময়ের সময় তারা নিহত হন। এ সময় ৫ স্বাধীনতাকামীও নিহত হন। একই স্থানে শনিবারও সংঘর্ষ হয়েছিল। তাতে ভারতীয় বাহিনীর এক কর্নেল, মেজরসহ ৫ জন নিহত হয়েছিলেন।

সোমবার সন্ধ্যায় শ্রীনগর সিআরপিএফের মুখপাত্র জানিয়েছেন, “৯২ বিএন সিআরপিএফ-এর তিন কর্মী নিহত হয়েছেন।” সেনা কর্মকর্তারা জানিয়েছেন, এদিন স্বাধীনতাকামীরা গুলি চালানোর পরই অঞ্চলটিকে ঘেরাও করে দেয়া হয়েছিল। এমনকী আক্রমণকারীদের গ্রেফতারের জন্য একটি কৌশলও নেয়া হয়। এলাকার আইন শৃঙ্খলা যাতে কোনোভাবেই নষ্ট না হয় তার জন্য সেনাবাহিনীও মোতায়েন করা ছিল।

সিআরপিএফের স্পেশাল ডিজি জুলফিকারুয়া হাসান ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন যে বিদ্রোহীরা সিআরপিএফ সদস্যদের লক্ষ্য করে গুলি চালানোর পর তারা একটি সংঘর্ষে জড়িয়ে পড়ে। ক্রমাগত চলতে থাকে গুলির লড়াই।

এদিকে শনিবার নিহত জওয়ানদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, “হান্দওয়ারাতে নিহত আমাদের সাহসী সৈন্য ও নিরাপত্তা কর্মীদের শ্রদ্ধা। তাদের বীরত্ব ও আত্মত্যাগ ভোলা যাবে না। তারা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে জাতির সেবা করছিলেন এবং আমাদের নাগরিকদের রক্ষায় অক্লান্ত পরিশ্রম করেছিলেন। তাদের পরিবার ও বন্ধুবর্গের প্রতি আমার সমবেদনা রইল।”
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস ও সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com