রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

দেশে নতুন মৃত্যু ৮, আক্রান্ত ৬৩৬

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০
  • ৩২ বার

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হযে ৮ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩৬ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২১৪ জনে এবং আক্রান্ত ১৩ হাজার ৭৭০ জন

এছাড়া নতুন করে ৩১৩ জনসহ মোট ২ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে, করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২ লাখ ৭১ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে। সরকারি সূত্রে প্রাপ্ত তথ্য সমন্বয় করে এএফপি শুক্রবার গ্রীনিচ মান সময় ১৯০০টায় এই হিসাব প্রকাশ করে। এএফপি’র হিসাবে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯৬ হাজার ৭৯০।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মোট ৭৬ হাজার ১০১ জন, বৃটেনে ৩১ হাজার ২৪১ জন, ইতালিতে ৩০ হাজার ২০১ জন, স্পেনে ২৬ হাজার ২৯৯ জন ও ফ্রান্সে ২৬ হাজার ২৩০ জন মারা গেছে।
যুক্তরাষ্ট্রের শ্রম বিভাগের রিপোর্টে বলা হয়েছে, লকডাউনের কারণে এপ্রিলে যুক্তরাষ্ট্রে ২ কোটি ৫ লাখ লোক চাকরি হারিয়েছে। এতে দেশ কয়েক দশক আগের অবস্থানে ফিরে গেছে। বেকারত্বের হার ৪.৪ থেকে বেড়ে ১৪.৭ শতাংশে পৌঁছেছে।

কানাডা সরকার গত দুই মাসে বিপুল সংখ্যক লোকের বেকার হওয়ার কথা জানিয়েছে। দেশটিতে বেকারত্ব ১৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com