মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনায় আক্রান্ত, কারও শরীরে নেই কোনো উপসর্গ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১০ মে, ২০২০
  • ৩২ বার

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ৫ জন পাইলট। ২০ দিন আগে শেষবার বিমান উড়িয়েছিলেন তারা। এই পাঁচজন পাইলটই মুম্বাইয়ে বসবাস করে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তবে অবাক করা তথ্য হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত এই ৫ পাইলটের কারও শরীরেই প্রাথমিক ভাবে কোনো উপসর্গ দেখা যায়নি।

শনিবারই এয়ার ইন্ডিয়ার মোট ৭৭ জন পাইলটের নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এই পাইলটদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শও দেয়া হয়েছিল।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, পাইলট হিসেবে চীনে কার্গো বিমান উড়িয়ে নিয়ে গিয়েছিলেন এই পাঁচ পাইলট। ২০ দিন আগে সেই সফর সেরে ফিরে আসার পর তাদের পরবর্তী সফরসূচিও তৈরি করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। নিয়ম অনুসারে প্রি-ফ্লাইট ভাইরাস টেস্ট করা হয় এই পাঁচজনের। তারপরেই তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার রিপোর্ট আসে। গত ২০ এপ্রিল বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার উড়িয়েছিলেন এই পাঁচজন পাইলট।

সূত্রের খবর, আর ৭২ ঘণ্টা পরেই এয়ার ইন্ডিয়ার বিমান নিয়ে পরবর্তী লক্ষ্যে উড়ে যাওয়ার কথা ছিল এই পাইলটদের। কিন্তু তার আগেই জানা গিয়েছে যে এই পাঁচজন পাইলটই কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন।

চীনের উহান শহরেই প্রথম থাবা বসিয়েছিল নভেল করোনাভাইরাস। তারপর ক্রমশ ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। অন্তত ১৯৩টি দেশ কার্যত তছনছ হয়ে গিয়েছে এই মহামারীর গ্রাসে। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশই বেড়েছে কোভিড আক্রান্ত এবং সংক্রমণে মৃতের সংখ্যা। সারা বিশ্বে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৪১ লাখ পেরিয়েছে। মৃতের সংখ্যা ২ লক্ষ ৮০ হাজারেরও বেশি। তবে এইসবের মধ্যে সুস্থও হয়েছেন ১৪ লক্ষের বেশি মানুষ।

উল্লেখ্য, বিশ্বে এখন করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৪১,০২,০০০। মৃত্যু হয়েছে ২,৮০,৪৫৪ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ১৪,৪২,৯৮৬ জন।

ভারতেও ক্রমাগত বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬২,৯৩৯ জন। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ২১০৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯,৩৫৮ জন। সূত্র : দ্য ওয়াল

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com