বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

চীনের চেয়ে বেশি আক্রান্ত এখন ভারতে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ২৭ বার

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কয়েক দফায় লকডাউনের সময়সীমা বৃদ্ধি করেছে ভারত। তবে আরোপিত লকডাউনেও সংক্রমণ থেমে নেই দেশটিতে। আক্রান্তের সংখ্যার দিক থেকে ছাড়িয়ে গেছে করোনাভাইরাসের উৎপত্তি দেশ চীনকে।

আজ শনিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা চীনের চেয়ে বেশি বলে সংবাদ প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস

সফটওয়্যার স্যলুশন কম্পানি ডারাক্সের পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে প্রকাশিত তথ্য মতে, আক্রান্তের দিক থেকে সারা বিশ্বে ভারতের অবস্থান ঠিক দশের পরেই। ভারতে এখন পর্যন্ত ৮৫ হাজার ৯৪০ জন এই মহামারিতে আক্রান্ত হয়েছে, যেখানে চীনে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৪১ জন। তবে দেশটিতে চীনের তুলনায় মৃত্যুর হার বেশ কম। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ৭৫৩ জনের। ভারতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র, গুজরাট, মুম্বাই, তামিলনাডু ও দিল্লিতে।

ভারতে গতকাল একদিনে আক্রান্ত হয়েছে তিন হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১৫৪ জনের। লকডাউনের কারণে ভাইরাসের সংক্রমণের হার কমছে বলে জানিয়েছেন ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি বলেন, লকডাউনের কারণে স্পষ্টতই পরিস্থিতির উন্নতি হয়েছে। লকডাউনের এই সময় আমরা জনস্বাস্থ্য ব্যবস্থা যেমন আক্রান্তদের শনাক্তকরণ, বিচ্ছিন্নকরণ, যোগাযোগের সন্ধান, ব্যবস্থাপনা ঠিকভাবে পরিচালনা করেছি।

ভারতে গত ২৪ মার্চ প্রথম দফায় লকডাউন জারি করা হয়। এপ্রিলের ১৪ তারিখে প্রথম দফা শেষ হলেও, পরিস্থিতির উন্নতি না হওয়ায় করোনা প্রতিরোধে দ্বিতীয় দফায় ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। এ সময় লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। এর পর সর্বশেষ আরও দুই সপ্তাহ লকডাউন বাড়ানো হয় যা আগামীকাল শেষ হওয়ার কথা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com