শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:৩৫ অপরাহ্ন

ট্রাম্পের পাল্টা তীর ওবামা ছিলেন অযোগ্য প্রেসিডেন্ট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৪৪ বার

করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি মোকাবিলায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার প্রসঙ্গ তুলে শনিবার তাকে একহাত নেন বারাক ওবামা। পূর্বসূরির সমালোচনায় মুখ বুজে বসে থাকেননি ট্রাম্প। রবিবার মেরিন ওয়ানে হোয়াইট হাউসে ফিরেই ওবামাকে পাল্টা জবাব দেন তিনি। ওবামাকে তিনি অযোগ্য প্রেসিডেন্ট বলে মন্তব্য করেছেন। ফক্স নিউজ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া ভাষণে শনিবার করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা তুলে ধরেন ওবামা। তিনি বলেছিলেন, ‘সবচেয়ে বড় ব্যাপার হলো, এই মহামারী ফাঁস করে দিয়েছে যে দায়িত্বে থাকা অনেকেই জানেন তারা কী করছেন। এমনকি তাদের অনেকে দায়িত্ব পালনের ভানও করার প্রয়োজন মনে করেন না।’ ওবামার এ সমালোচনার পর ট্রাম্প তার সম্পর্কে সাংবাদিকদের বলেছেন, ‘দেখুন, তিনি ছিলেন একজন অযোগ্য প্রেসিডেন্ট।

আমি এতটুকুই বলতে পারি। পুরোপুরি অযোগ্য।’ পরে টুইটে ট্রাম্পের দল রিপাবলিকান ওবামা প্রশাসনকে ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে অন্যতম দুর্নীতিপরায়ণ ও অযোগ্য’ বলে সমালোচনা করেছে।

২০০৮ সালের নভেম্বরের নির্বাচনে জনপ্রিয় ও ইলেক্টোরালÑ উভয় ভোটেই বিশাল ব্যবধানে বারাক ওবামা যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট নির্বাচিত হন। দুই মেয়াদে ক্ষমতায় থাকার পর ডেমোক্র্যাট এ নেতা সক্রিয় রাজনীতি থেকে সরে এসেছেন।

২০১৬ সালের নভেম্বরের নির্বাচনে জনপ্রিয় ভোটে হিলারি ক্লিন্টনের চেয়ে ত্রিশ লাখের মতো ভোট কম পেলেও ইলেক্টোরাল ভোটে এগিয়ে থেকে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com