সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:১৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০
  • ২৬ বার

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা সাড়ে তিন লাখ ছাড়িয়েছে। বুধবার সকাল পর্যন্ত তা দাঁড়ায় ৩ লাখ ৫২ হাজার ২৬৫ জনে। সেই সাথে নিশ্চিতভাবে আক্রাতের সংখ্যা ৫৫ লাখ ছাড়িয়ে গেছে। এ সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৮৭ হাজার ৮১০ জনে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যে এ সংখ্যা জানা গেছে।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। এক লাখ ৫৭২ জন মারা যাওয়া এ দেশটিতে আক্রান্ত হয়েছে ১৭ লাখ ২৫ হাজার ২৭৫ জন।

আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থায় রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে ৩ লাখ ৯৪ হাজার ৫০৭ জন করোনার শিকার হয়েছেন। মারা গেছেন ২৪ হাজার ৫৯৩ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় আছে যুক্তরাজ্য (৩৭ হাজার ৪৮ জন)। এরপরই রয়েছে ইতালি (৩২ হাজার ৯৫৫ জন), ফ্রান্স (২৮ হাজার ৫৩০ জন) এবং স্পেন (২৭ হাজার ১১৭ জন)।

চীন ও নিউজিল্যান্ডের মতো কিছু দেশ দৃশ্যত করোনাভাইরাসের এ মহামারি নিয়ন্ত্রণ করতে পেরেছে। সেই সাথে ইউরোপ লকডাউন ধীরে ধীরে শিথিল করার প্রক্রিয়ায় রয়েছে। কিন্তু আমেরিকা বিশেষ করে দক্ষিণ আমেরিকা এখন সংক্রমণের সর্বোচ্চ পর্যায়ে আছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হয় প্রাণঘাতী করোনাভাইরাসের। গত ১১ মার্চ এ সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com