সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী এবার ভিন্ন ধর্মী কর্মসূচি বিএনপির

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৩১ বার

৩০ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে করোনাভাইরাসের কারণে অন্যান্য বছরের মতো এবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান থাকছে না। এবার ভিন্ন ধর্মী কর্মসূচি পালন করবে দলটি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির এক সভায় নেতৃবৃন্দ সর্বসম্মতিক্রমে শহীদ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকীর কর্মসূচী গ্রহণ করেন। সভায় ৩০ মে সমাবেশ না করে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানানো হয়েছে। এর মধ্যে থাকবে খাদ্যসামগ্রী বিতরণ, বস্ত্র বিতরণ ও আর্থিক সহযোগিতা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অন্যান্য কর্মসূচী হলো- ৩০ মে ভোর ৬টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। একইদিন সকাল ১১টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে পুস্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করবেন। বিকেল সাড়ে ৩ টায় ভার্চুয়াল আলোচনা সভা হবে। এরপর ১০ই জুন পর্যন্ত প্রতিদিন গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচ্য বিষয়গুলো হচ্ছে- “স্বাধীনতা যুদ্ধ ও শহীদ জিয়া”, “গণতন্ত্র, বাংলাদেশী জাতীয়তাবাদ ও বিএনপি”, “শহীদ জিয়া, উৎপাদন ও উন্নয়নের রাজনীতি,” “স্বনির্ভর বাংলাদেশ ও অর্থনৈতিক সংস্কার,” “শহীদ জিয়া ও কৃষি বিপ্লব”, “নারীর ক্ষমতায়ন ও শিশু কল্যাণ,” “কর্মসংস্থান ও শ্রমিক কল্যাণ”, “শিক্ষা ও গণশিক্ষা”, “পল্লী বিদ্যুৎ ও খনিজ সম্পদ উন্নয়ন”, “শহীদ জিয়ার বিদেশ নীতি” ও “শহীদ জিয়ার যুব উন্নয়ন”। এছাড়া কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সারাদেশে সকল ইউনিট কার্যালয়ে বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে ৩০ মে ভোর ৬ টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

স্বেচ্ছাসেবক দলের কর্মসূচি: এদিকে জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর সহকারী দেশব্যাপী কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

কর্মসূচি- ৩০ মে ভোর ৬টায় সংগঠনের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী জেলা ও মহানগর কার্যালয়গুলোতে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনায় যথাসম্ভব শারীরিক ও সামাজিক দুরত্ব বজায় রেখে দোয়া মাহফিল, গরীব ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ। বিএনপির উদ্যোগে আগামীকাল শনিবার বেলা সাড়ে ৩ টায় এবং ১০ জুন পর্যন্ত অনুষ্ঠিতব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভায় অংশগ্রহণ।

কালো ব্যাজ ধারণ। ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরে উপরোল্লিখিত কর্মসূচিসমূহ যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য আহবান জানিয়েছেন সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com