শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব : চরমোনাই পীর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ৪৪ বার

আমফান দুগর্ত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব বলে অসহায়দের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীরন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, আমফানে ক্ষতিগ্রস্ত জনগণ অসহায় ও মানবেতর জীবন যাপন করছে। সরকার যে সাহায্য করছে তা খুবই অপ্রতুল। তাদেরকে আরো সহযোগিতা করা এবং অসহায়ত্ব দূর করা সরকারের অন্যতম দায়িত্ব। তিনি দুর্গত জনগণের পাশে দাড়ানোর সকলের মানবিক দায়িত্ব ও কর্তব্য। ইসলামী আন্দোলর বাংলাদেশ যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগণের পাশে থাকার চেষ্টা করছে। তিনি অসহায় জনগণের পাশে দাড়ানোর জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সেবা সংস্থা এবং বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

ভাড়া ৬০ ভাগ বৃদ্ধি অমানবিক: এদিকে অপর এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই ৬০ ভাগ গণপরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, মহামারিতে আর্থিক সংকটে থাকা জনগণের ওপর প্রচণ্ড চাপ তৈরি করবে৷ যেই মুহূর্তে দেশের জনগণকে আর্থিকভাবে সহযোগিতা করার কথা, সেখানে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত। তিনি বলেন, পরিবহনখাতে চরম অনিয়ম, চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে ভাড়া বাড়ানোর প্রয়োজন হবে না। তাছাড়া পরিবহন মালিকগণ কতটুকু সেবা নিশ্চিত করবে তা না দেখে অল্প সময়েই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত উচিত হয়নি।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম কমিয়ে এবং চাঁদাবাজি বন্ধ করলে মালিকেরা পূর্বের ভাড়াতেই গণপরিবহন চালাতে পারবে। বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com