শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:০৫ পূর্বাহ্ন

বিনা চিকিৎসায় মৃত্যু, কফিন কাঁধে যুবকদের প্রতিবাদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩৪ বার

করোনাভাইরাস আতঙ্কে বিনা চিকিৎসায় সিলেটে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে। এর প্রতিবাদে কফিন কাঁধে মিছিল ও সভা করেছে সিলেটের যুব সমাজ।

গতকাল শনিবার বিকেলে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে প্রতিবাদ করেছেন তারা। এতে সভাপতিত্ব করেন ‘পাবলিক ভয়েস’ নামের সামাজিক সংগঠনের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকী। আর পরিচালনা করেন ‘উই আর ন্যাশনালিস্ট’ সংগঠনের সভাপতি আবু সালেহ মো. তাহের।

প্রতিবাদ সভায় মিফতাহ সিদ্দিকী বলেন, ‘চিকিৎসার অভাবে মানুষের মৃত্যু সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে, তাহলে আমরা সিলেটবাসীকে সঙ্গে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলব।’

ইমতিয়াজ হোসেন আরাফাত নামের স্বজন হারানো এক ব্যক্তি বলেন, ‘আমাদের পুণ্যভূমি সিলেটে আমার চাচির মতো আর কাউকে বিনা চিকিৎসায় মরতে দেখতে চাই না। সিলেটবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’

প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন- মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্টের সহ-সভাপতি দুলাল আহমদ, ‘ক্ষ্যাপা তারুণ্য’র সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্টের সহ-সভাপতি সৈয়দ আমির আলী, রোটারি ক্লাব অব সিলেট গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেট’র সহসভাপতি মইনুল আহমদ ও সুয়েব আহমদ প্রমুখ।

এদিকে, সিলেটে বিনা চিকিৎসায় মৃত্যুসহ করোনা প্রতিরোধে শনিবার বিশেষ বৈঠকে বসেছিলেন সুধীজনরা। বৈঠক থেকে সুনির্দিষ্ট চারটিসহ কয়েকটি প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেনের কাছে উপস্থাপন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com