মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

আজ কাতার থেকে ফিরছেন আটকেপড়া ৪১৪ বাংলাদেশি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০
  • ৪৮ বার

মহামারি করোনাভাইরাসের কারণে কাতারে আটকেপড়া ৪১৪ জন বাংলাদেশি আজ বুধবার দেশে ফিরছেন। সন্ধ্যায় দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ডি৭৭৭-৩০০বোয়িং) বিশেষ ফ্লাইটটি স্বাস্থ্যবিধি মেনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

কাতারস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বুধবার (৩ জুন) বিশেষ ফ্লাইটে কাতার থেকে বাংলাদেশে প্রত্যাবর্তনের জন্য কাতারস্থ বাংলাদেশ দূতাবাস এক জরুরি নোটিশ আহ্বান করেন। ওইসময় অনলাইনের মাধ্যমে সর্বমোট ৪১৯ জন বাংলাদেশি দেশে ফেরার আবেদন করেন। তাদের মধ্যে ৪১৪ জন দেশে ফেরার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট সংগ্রহ করেছেন।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, ‘কাতার সরকার ও বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে আমরা প্রথম ধাপে ৪১৪ জন বাংলাদেশি নাগরিককে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে পাঠানোর ব্যবস্থা করেছি। সতর্কতা অবলম্বনে যেসব বিমানযাত্রী দেশে যাবেন তাদের অবশ্যই কাতার থেকে ফ্রি করোনাভাইরাসমুক্ত প্রত্যয়নপত্র নিয়ে যাবেন, না হয় দেশে ১৪ দিন সরকারি কোয়ারেন্টিনে থাকতে হবে।’

বিশ্বব্যাপী করোনা সংক্রমণের পর বিভিন্ন দেশের লকডাউনের কারণে আকাশে পথে বিমান চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে বাংলাদেশ সরকার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com