সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

টিকটকসহ চীনা ৫৮টি অ্যাপ নিষিদ্ধের পথে যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪৮ বার

সীমান্ত নিয়ে চীনের সঙ্গে বিরোধের জের ধরে দেশটির বিভিন্ন সামগ্রী বয়কটের পাশাপাশি টিকটকসহ ৫৮টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। এবার সে পথে হাঁটতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এমন আভাস দিয়েছেন। তিনি বলেন, টিকটকসহ চীনা অ্যাপগুলো নিষিদ্ধের বিষয়টি অবশ্যই দেখা হচ্ছে। আমি প্রেসিডেন্টের (ডোনাল্ড ট্রাম্প) সামনে পড়ে যেতে চাই না, তাই বিষয়টি নিয়ে আমরা ভাবছি এবং এটা খুবই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে গতকাল সোমবার এসব কথা বলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তিনি আরও বলেন, অ্যাপটি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হতে পারে। অ্যাপটি চীনের তৈরি এবং ব্যবহারকারীর তথ্য তাদের কাছেই সংরক্ষিত থাকছে।

মার্কিন আইনপ্রণেতারা আশঙ্কা করছেন, চীনা কমিউনিস্ট শাসকগোষ্ঠী কোম্পানিটির মাধ্যমে ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিতে পারে বা আইনবলে দেশটির কোম্পানিকে তথ্য দিতে বাধ্য করতে পারে।

এদিকে বরাবরের মতো টিকটক বলছে, এর ডাটা সেন্টার চীনা ভূখণ্ডের বাইরে অবস্থিত এবং এসব ডাটার কোনোটিই চীনের আইনের আওতায় পড়ে না। যুক্তরাষ্ট্রে টিকটক ব্যবহারকারীর যাবতীয় তথ্য যুক্তরাষ্ট্রের ডাটা সেন্টারে জমা আছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com