বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:১৩ অপরাহ্ন

সৌদি থেকে এক ফ্লাইটেই ফেরত এলেন ১৩৭ শ্রমিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯
  • ৫৬ বার

সৌদি আরবে পুলিশের ধরপাকড়ে অনেকটাই দিশেহারা হয়ে পড়েছেন বাংলাদেশী শ্রমিকরা। এরমধ্যে বৈধ শ্রমিকদেরও ধরে ধরে দেশে ফেরত পাঠানো হচ্ছে বলে অভিযোগ রয়েছে। তবে বিষয়টি বাংলাদেশ দূতাবাস সংশ্লিষ্টদের দেখার কথা থাকলেও তারা নির্বিকার বলে ফেরত আসা শ্রমিকরা প্রবাসী কল্যাণ ডেস্কের কর্মকর্তাদের কাছে জানাচ্ছেন।

সর্বশেষ গত শুক্রবার রাত সাড়ে ১১টার সাউদিয়া এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে ১৩৭ জন শ্রমিক আউট পাসে ফেরত আসেন। এদের মধ্যে কোন কোন শ্রমিকের দাবী, তাদের কাছে বৈধ কাগজপত্র থাকার পরও পুলিশ আটক করে দেশে ফেরত পাঠিয়েছে।

শনিবার রাতে হজরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক তানভীন হাসান নয়া দিগন্তকে বলেন, প্রবাসী কল্যান ডেস্কের হিসাব মোতাবেক শুক্রবার রাতের ফ্লাইটে ১৩৭ জন পুরুষ শ্রমিক সৌদি থেকে ফেরত এসেছেন।

ইমিগ্রেশন সম্পন্ন করে তাদের সবাইকে যার যার বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ফেরত আসা শ্রমিকদের কেউ কেউ বলছেন, আমরা একটু ঘুরতে বের হয়েছিলাম, ওই সময় পুলিশ আমাদের ধরে আটক করে পাঠিয়ে দিয়েছে। তিনি বলেন, এটা সত্য হতেও পারে। তবে অনেকে আছেন যারা এক কোম্পানীকে কাজের অনুমতি থাকলেও কাজ করছেন অন্য কোম্পানীতে। এরজন্য পুলিশ ধরছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ফেরত আসা শ্রমিকদের মধ্যে যাদের খাবারের টাকা নেই, অসুস্থ এমন শ্রমিকদের আমরা সুযোগ বুঝে প্রবাসী কল্যান ডেস্ক থেকে আর্থিক সহযোগিতা দিয়ে থাকি। তবে সবক্ষেত্রে নয়। বিষয়টি সৌদি দুতাবাস থেকে আগেই আমাদের অবহিত করা হয়। ওমুক শ্রমিকের সমস্যা আছে। তখন আমরা সেটি দেখে থাকি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com