শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪১ পূর্বাহ্ন

নিউইয়র্কে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে খালেদা জিয়ার মুক্তি দাবি

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ৪২ বার

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৭ অক্টোবর রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র যুবদলের ব্যানারে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে শতগজের ব্যবধানে পরস্পর-বিরোধী গ্রুপের পৃথক দুটি কর্মসূচি থেকে বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। অন্যথায় দুর্বার গণআন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করার হুমকি দেয়া হয়। বক্তারা আশা প্রকাশ করে বলেন, খালেদা জিয়া আবার ক্ষমতায় ফিরে এসে বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবেন। উভয় কর্মসূচি থেকেই বিএনপির চরম এ সংকটে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়। যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ. চৌধুরীর সভাপতিত্বে পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মো. আব্দুস সালাম।
সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদের পরিচালনায় এবং খলকু রহমান, আমানত হোসেন আমান ও রেজাউল আজাদ ভূঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, অন্যতম সহ-সভাপতি আলহাজ সোলায়মান ভূইয়া, ঢাকার সাবেক ওয়ার্ড কমিশনার ফাতেমা সালাম বানু, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মশিউর রহমান, ফিরোজ আহমেদ, আনোয়ার হোসেন প্রমুখ। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, এম. বাসেত রহমান প্রমুখ। এছাড়া ঢাকা থেকে টেলিফোনে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব।
এ সময় খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি অলিউল্লাহ মো. আতিকুর রহমান। এছাড়া বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র যুবদলের নেতৃবৃন্দ। প্রায় একইসময়ে যুক্তরাষ্ট্র যুবদলের অপর অংশের প্রতিষ্ঠাবার্ষিকী-সমাবেশ শুরু হয় ডাইভার্সিটি প্লাজায় বেলুন উড়িয়ে খালেদা জিয়ার দ্রুত মুক্তি দাবিতে মুহূর্মুহূ সেøাগানে। প্রধান অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু। যুবদল, ছাত্রদল এবং বিএনপির বিপুলসংখ্যক নেতা-কর্মী জড়ো হলেও কেক কাটা পর্ব বাতিল করা হয় বিএনপি চেয়ারপার্সন কারাবন্দি থাকার কারণে। এ সময় প্রদত্ত বক্তব্যে যুবদল নেতা এম এ বাতিন বলেন, ‘সাজানো মামলায় ফরমায়েসী রায়ে বাংলাদেশের মানুষের প্রিয় নেতা বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে প্রকারান্তরে বাংলাদেশের গণতন্ত্রকেই বন্দি করে রাখা হয়েছে। এহেন অবস্থা থেকে ম্যাডামের মুক্তির বিকল্প নেই। আর এ আন্দোলন শুরু করতে হবে জাতিসংঘের এই শহর থেকেই।’
সংক্ষিপ্ত এ আলোচনা সমাবেশে অতিথির মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের, সেক্রেটারী কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, যুবদল নেতা শামীম আহমেদ, ফারুকউদ্দিন, আব্দুল মোমিন সোহেল, রুহেলুজ্জামান চৌধুরী, মনসুর আহমেদ শাওন, সিদ্দিক হোসেন রুবেল, সাইয়েদ আলী, মোহাম্মদ মান্নান, আবুল কাহির, মীর হোসাইন, মো. হারুন, আশরাফুল হাসান, মো. আসলাম, মো. রাজ খান, সেলিম উদ্দিন, মো. আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com