শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন

এমসিসি থেকে সাকিবের পদত্যাগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ৪০ বার

ক্রিকেটের ঐতিহ্যবাহী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব আল হাসান। নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদে বিষয়টি নিশ্চিত করেছে এমসিসি কর্তৃপক্ষ। আইসিসির দেয়া ২ বছরের নিষেধাজ্ঞার পরপরই এই সিদ্ধান্ত নেন সাকিব আর হাসান।

দুই বছর আগে ২০১৭ সালের অক্টোবরে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য পদ পান সাকিব। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে গঠিত এই কমিটি ক্রিকেটের উন্নয়তে কাজ করেন। বর্তমানে সাকিবের সাথে এই কমিটিতে আছেন কুমার সাঙ্গাকারাও।

যোগদানের পর অস্ট্রেলিয়ার সিডনি ও ভারতের ব্যাঙ্গালুরুতে এই কমিটির দুটি সভায় অংশ নেন সাকিব। ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। এমসিসির ওয়েবসাইটে দেওয়া খবরে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং সাকিবের পদত্যাগের বিষয়ে দুঃখ প্রকাশ করে বলেছেন, ‘এই কমিটি থেকে সাকিবকে হারানো সত্যি দুঃখজনক। গেল কয়েকটি বছর ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিবের গুরুত্বপূর্ণ অবদান ছিল। আমরা তার পদত্যাগকে সমর্থন করি। মনে করি, এটিই সঠিক সিদ্ধান্ত ছিল।’


জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়ে সেটিতে রাজি না হলেও বিষয়টি আইসিসি বা ক্রিকেট বোর্ডকে অবহিত না করার অপরাধে সাকিব আল হাসানকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। তবে এক বছরের শাস্তি স্থগিত করা হয়েছে। নিয়ম মেনে চললে এক বছর পরই তিনি মাঠে ফিরতে পারবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com