শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৫ অপরাহ্ন

বাংলাদেশী সোসাইটি’র সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায় চৌধুরীর ভ্রাতৃবিয়োগ

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৮ বার

বাংলাদেশী সোসাইটি ইনক’র সাংস্কৃতিক সম্পাদক এবং শিল্পকলা একাডেমি ইউএসএ’র প্রতিষ্ঠাতা ও সভাপতি মনিকা রায় চৌধুরীর বড় ভাই বিশিষ্ট ব্যবসায়ী সুশান্ত রায় চৌধুরী (৬৫) আর নেই। সোমবার (৭ সেপ্টেম্বর) নিউইয়র্ক সময় ভোর ৪ঃ৪০ মিনিটে তিনি নিউইয়র্কের ফ্লাশিং প্রেসবেটেরিয়ান হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই হাসপাতালে তিনি বিগত ৮ মাস ধওে চিকিৎসাধীন ছিলেন। গত ১ সপ্তাহ লাইফ সাপোর্টে থাকার পর সোমবার ভোর রাতে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি মা, ৩ ভাই ও ২ বোনসহ বহু আতœীয়-স্বজন রেখে গেছেন। তিনি ব্রুকলীনের বেরিজে বসবাস করতেন।
জানা গেছে, চট্টগ্রামের সন্দ্বীপের মাইট ভাংগা হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক জ্যোর্তিলাল রায় চৌধুরীর তৃতীয় ছেলে সুশান্ত রায় চৌধুরী ১৯৫৩ সালের ১ নভেম্বর জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এম কম পাশ করে লন্ডনে চাটার্ড একাউন্টটিং-এ পড়াশোনা করেন। এরপর তিনি নিউইয়র্কে এসে ব্যবসা শুরু করেন। তার সহধর্মিণী নিউইয়র্কে হার্ডসন নিউজে কর্মরত অবস্থায় গত প্রায় ১০ বছর পূর্বে পরলোকগমন করেন। তিনি নিঃসন্তান ছিলেন।
নিউইয়র্কে বসবাসরত পরিবারের একমাত্র সদস্য মনিকা রায় চৌধুরী জানান, প্রয়াত সুশান্ত রায় চৌধুরীর মরদেহ দেখার জন্য ৯ সেপ্টেম্বর বুধবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত ফিউনারেল সেন্টারে ( ৪৯-০১ ১০৪ ষ্ট্রীট, কুইন্স, নিউইয়র্ক ১১৩৬৩) রাখা হবে। অন্তুষ্টিক্রিয়া সম্পন্ন হবে ১১ সেপ্টেম্বর শুক্রবার।
এদিকে সুশান্ত রায় চৌধুরীর পরলোকগমনে বাংলাদেশ সোসাইটি ইনক’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওরাদার ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী সহ শিল্পকলা একাডেমি ইউএসএ, সাউথ এশিয়ান আমেরিকান ভোটার এসোসিয়েশন, বাংলাদেশী আমেরিকান সোসাইটি, বাংলাদেশী আমেরিকান ওমেন ফর প্রগ্রেস বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com