বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ১১:৩৪ পূর্বাহ্ন

কাঁচা মাছে কামড় বসিয়ে মন্ত্রী বললেন, এতে করোনা হবে না (ভিডিও)

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ১ বার

মাছ থেকে করোনাভাইরাসের সংক্রমণ হয় না। কিন্তু মহামারিকালে দেশের জেলেরা মাছ ধরলেও জনগণ মাছ খেতে চাইছেন না। তাই জেলেদের কষ্ট লাঘবে মাছ কিনতে জনগণকে উৎসাহ দিতে অভিনব পন্থা অবলম্বন করলেন শ্রীলঙ্কার সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি। এক সংবাদ সম্মেলনে কাঁচা মাছ কামড়ে খেলেন তিনি।

গত মঙ্গলবার রাজধানী কলম্বোয় এক সংবাদ সম্মেলনে এ কাণ্ড ঘটিয়েছেন দিলীপ ওয়েড়ারাচ্চি। মাছ খেয়ে তিনি বলেন, ‘আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ, দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখুন, এটা খেলে কোনো সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব, সকলে যেন আগের মতোই মাছ খান। ভয়ের কোনো কারণ নেই। এর থেকে করোনা সংক্রমিত হবেন না।’

প্রথমদিনে সামুদ্রিক মাছের কারণে করোনাভাইরাস ছড়ায় এমন খবরে লঙ্কানরা মাছের প্রতি আকর্ষণ হারায়। যে কারণে দেশটিতে সামুদ্রিক মাছের বিক্রিই কমে যায়। মাছের বিক্রি বাড়াতেই অভিনব এই পন্থা অবলম্বন করেন সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি।

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মার্কেটে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মার্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় এক ঝটকায় অনেকখানি কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা। মাছ খেতে রীতিমতো ভয় পাচ্ছিলেন শ্রীলঙ্কাবাসীরা। সেই আতঙ্ক দূর করতেই আসরে নামেন সাবেক মৎস্য মন্ত্রী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com