শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

নিলর্জ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছেন ট্রাম্প : বাইডেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৩ বার
TOPSHOT - US President-elect Joe Biden speaks after a meeting with governors in Wilmington, Delaware, on November 19, 2020. - Biden said today he would not order a nationwide shutdown to fight the Covid-19 pandemic despite a surge in cases. (Photo by JIM WATSON / AFP)

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, নিলর্জ্জভাবে গণতন্ত্রের ক্ষতি করছেন ডোনাল্ড ট্রাম্প। দেলওয়ারে অঙ্গরাজ্যে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার চেষ্টার সমালোচনা করে তিনি বলেন, ‘আমি নিশ্চিত ট্রাম্প নিজেও জানেন তিনি জেতেননি, জিততে পারবেন না এবং ২০ জানুয়ারি আমরা শপথ নিতে যাচ্ছি।’

জেনেবুঝেও ট্রাম্প গোটা বিশ্বের কাছে যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্পর্কে ক্ষতিকর বার্তা তুলে ধরছেন বলে জানান বাইডেন। জর্জিয়া অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার পরও ফলাফলে কোনো পরিবর্তন আসেনি বলে স্থানীয় কর্তৃপক্ষ ঘোষণা করার একই সময়ে বাইডেনের এ মন্তব্য প্রকাশিত হলো।

বাইডেন বলেছেন, ট্রাম্পের পুরো আচরণ আমেরিকার জন্য বিব্রতকর হয়ে উঠেছে। ট্রাম্প যা করছেন, তা বিশ্বাস করা কঠিন হয়ে উঠেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

তবে বাইডেন এখনো মনে করেন, রিপাবলিকান নেতারা ‘ট্রানজিশন’ সহজ করার জন্য এগিয়ে আসবেন।

এদিকে, ট্রাম্প শিবির নির্বাচনের ফলাফল পাল্টে দিতে সব ধরণের চেষ্টা অব্যাহত রেখেছেন। ট্রাম্প মিশিগানের আইনপ্রণেতাদের হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি ও সিডনি পাওয়েল ১৯ নভেম্বর সংবাদ সম্মেলন দাবি করেছেন, নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে। এ কারচুপি ধারণার চেয়েও ব্যাপক।

ভোট গ্রহণের জন্য যেসব ইলেকট্রনিক মেশিন বসানো হয়, তা ডোমিনিয়ন নামের কানাডাভিত্তিক একটি কোম্পানির সরবরাহ করা। ডোমিনিয়ন কোম্পানি ভেনিজুয়েলার নেতা হুগো চাভেজের নির্দেশনায় এসব ইলেকট্রনিক মেশিনের সফটওয়্যার তৈরি করেছে বলে তারা দাবি করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com