শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

ওয়াশিংটনে ট্রাম্প সমর্থক ও বিরোধীদের সংঘর্ষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১৪ বার

নির্বাচনে জালিয়াতির ব্যাপারে ডোনাল্ড ট্রাম্পের অভিযোগের সমর্থনে শনিবার লালটুপি পড়া হাজার হাজার বিক্ষোভকারী ওয়াশিংটনের রাস্তায় সমাবেশে অংশ নেয়, সুপ্রিম কোর্টের মাধ্যমে এটি হতে পারে নির্বাচনের ফলাফল বাতিলে ট্রাম্পের শেষ সুযোগ।

দিনের শুরুতে একটি উৎসবমুখর পরিবেশে হোয়াইট হাউস থেকে কয়েক ব্লক দূরে ফ্রিডম প্লাজার আশেপাশে হাজার হাজার মানুষ জড়ো হয়, পরে প্রতিবাদকারী ও বিরোধীরা সঙ্ঘাতে জড়িয়ে পড়ে।

পুলিশ বিবাদমান দুই গ্রুপকে আলাদা করে রাখলেও তাদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময়
ছয়জনকে গ্রেফতার করা হয়। ট্রাম্পের সমর্থকরা ‘ইউএসএ’ এবং ‘ট্রাম্পের জন্য আরো চার বছর’ বলে শ্লোগান দিচ্ছিলো।

ট্রাম্পের পক্ষে এই সমাবেশে ভিড় থাকলেও একমাস আগে হোয়াইট হাউসের সামনে ট্রাম্পের সমর্থকদের সমাবেশের চেয়ে লোক সমাগম কম ছিল,একমাস আগের সমাবেশে ১০ হাজার লোক সমবেত হয়েছিল।

পশ্চিমাঞ্চলীয় আইডাহো অঙ্গরাজ্য থেকে আসা প্রায় ৬০ জনের বিক্ষোভকারী দলের একজন লুক উইলসন বলেন, ‘আমরা হাল ছাড়বো না।’

ট্রাম্পের সমাবেশে নিয়মিত যোগদানকারী ডেল কুইক বলেন, ‘আমি বিশ্বাস করি আমেরিকার জনগণের প্রতি একটি বড় অন্যায় হয়েছে।’ তিনি বন্দুক রাখার অধিকারের পক্ষে পতাকা প্রদর্শন করেন।

প্রতিবাদকারীরা ৩ নভেম্বরের নির্বাচনে ডেমোক্রাট জো বাইডেনের জয়ের ফলাফলে ব্যাপারে আপত্তির কোনো ব্যাখ্যা দেননি, এমনকি বিভিন্ন রাজ্যের নির্বাচনী কর্মকর্তা যাদের বেশিরভাগই রিপাবলিকান এবং গুরুত্বপূর্ণ রাজ্যের অনেক বিচারক রিপাবলিকান হওয়া সত্ত্বেও নির্বাচনে তাদের পক্ষ থেকে কোনো আপত্তি আসেনি।

প্রতিটি অঙ্গরাজ্য এখন বাইডেনের ৩০৬টি ইলেক্টরাল ভোটে বিজয়ের পক্ষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে, ট্রাম্প পেয়েছেন ২৩২ ইলেক্টরাল ভোট। তবে ট্রাম্প বারবার অভিযোগ করছেন নির্বাচনে জালিয়াতি হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com