রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

সাকিবকে ছেড়ে দিলো হায়দরাবাদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৪৬ বার

নিষেধাজ্ঞা পাওয়ায় এমনিতেই ২০২০ আইপিএল খেলতে পারতেন না সাকিব। সানরাইজার্সের সঙ্গে তার চুক্তির মেয়াদও ছিল আগামী আসর পর্যন্ত। তাই এবার দলটি যে তাকে ধরে রাখবে না, এটা অনুমিতই ছিল।

আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের আগামী আসরকে সামনে রেখে এই বাংলাদেশী অলরাউন্ডারসহ পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে দলটি।

ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেয়ার শেষ সময় ছিল গত বৃহস্পতিবার। শুক্রবার এক টুইটে সানরাইজার্স কর্তৃপক্ষ নিজেদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে।

তিন দফায় জুয়াড়িদের প্রস্তাব পাওয়ার কথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় গত ২৯ অক্টোবর সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তবে প্রথম এক বছরের মধ্যে আর কোনো বিধি না ভাঙলে পরের বছরের শাস্তি স্থগিত থাকবে।

২০১৮ সালের আইপিএল নিলামে ২ কোটি রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছিল হায়দরাবাদের দলটি। টুর্নামেন্টের দুটি আসরে সানরাইজার্সের জার্সিতে ২০টি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ১৪ ইনিংসে ২০.৬৬ গড়ে করেছেন ২৪৮ রান। আর ৩৪.৪৩ গড়ে বল হাতে উইকেট নিয়েছেন ১৬টি।

সাকিবের পাশাপাশি নিউ জিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও স্থানীয় তিন ক্রিকেটার ইউসুফ পাঠান, দিপক হুডা ও রিকি ভুইকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স।

ডেল স্টেইন, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম সহ ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে আইপিএলের গত আসর শেষ করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দীর্ঘদিন দলে থাকা কিপার-ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ক্রিস লিন ও কার্লোস ব্রাথওয়েটের মতো ক্রিকেটারকেও ধরে রাখেনি তারা।

গত আসরের নিলামে ৮ কোটি ৪০ লাখ রুপিতে দলে ভেড়ানো ‘রহস্য স্পিনার’ বরুণ চক্রবর্তীকে ছেড়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। সাড়ে ১১ কোটি রুপিতে গত বছর দলে নেওয়া পেসার জয়দেব উনাদকাতকে ছেড়ে দিয়েছে রাজস্থান রয়্যালস।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হতে যাওয়া খেলোয়াড় নিলামে নতুন করে দল সাজাবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com