শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন

দলছুটদের চিহ্নিত করার আহবান নিউজার্সি বিএনপির সভায়

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৪১ বার

‘চরম সুবিধাবাদিরাই বিএনপি ছাড়ছেন। অথচ এরাই সবচেয়ে বেশী সুবিধা নিয়েছেন বিএনপি যখন ক্ষমতায় ছিল। তাই দলছুটদের চিহ্নিত করতে হবে যাতে পুনরায় নানা ছুতানাতায় বিএনপিতে ফিরতে না পারে’-এমন অভিমত পোষণ করেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার ব্যবসায়ী আকতার হোসেন বাদল।
নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনে বিএনপির উদ্যোগে সদ্য প্রয়াত অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকা স্মরণে দোয়া-মাহফিল ও আলোচনা সমাবেশে বক্তৃতাকালে সম্প্রতি দলত্যাগী দুই নেতার প্রসঙ্গ উল্লেখ করে বাদল আরো বলেন, ‘প্রকৃত অর্থে যারা বাংলাদেশী জাতীয়তাবাদে উজ্জীবিত তারা কখনোই বিএনপি ছাড়তে পারেন না। যারা সুবিধার মতলবে বিএনপিতে এসেছিলেন তারাই চলে যাবেন-এটাই স্বাভাবিক। ওরা হচ্ছেন জাতীয় সুবিধাবাদি।’ বাদল বিশেষভাবে উল্লেখ করেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তির স্বার্থে দরকার আন্তর্জাতিক লবিং। মানববন্ধন আর প্রতিবাদ সভায় কাজ হবে না। তাই মার্কিন কংগ্রেস, ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘে লবিং চালাতে হবে জোরালোভাবে।’
১৬ নভেম্বর শনিবার রাতে নিউজার্সি স্টেট বিএনপির সভাপতি নূরল ইসলাম খসরুর সভাপতিত্বে এবং সেক্রেটারি আবুল কালামের সঞ্চালনায় শুরুতে মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। নেতৃত্ব দেন হাফিজ শাহীন আলী। বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন আনসার আহমেদ, তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির সম্মেলন প্রস্তুতির আহবায়ক মোয়াজ্জেম হোসেন এবং সদস্য-সচিব ওয়াজেদ আহমেদ জুবায়ের, বিএনপি নেতা মো. খোরশেদ আলম, লেফাজ আহমেদ, জামালউদ্দিন প্রমুখ। যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ সভা থেকে অনুরোধ জানানো হয়, অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির অনুমোদনের জন্যে। উল্লেখ্য, ৭ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর এখন পর্যন্ত নতুন কমিটি না দেয়ায় ৫/৬ খন্ডে বিভক্ত হয়ে কাজ চালাচ্ছেন নেতা-কর্মীরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com