বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:২৯ অপরাহ্ন

বাড়ি ক্রয় থেকে ম্যানেজমেন্ট পরামর্শ দিচ্ছে ‘নেক্সট ড্রিম এলএলসি’

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৩৯ বার

বাড়ি ক্রয়সহ দীর্ঘমেয়াদি বিনিয়োগে সুপরামর্শ দিচ্ছে ‘নেক্সট ড্রিম এলএলসি’ (ঘবীঃ উৎবধস খখঈ)। আস্থার সাথে আইন-কানুনের আলোকে পরামর্শ নিতে নামমাত্র ডিপজিট লাগবে। এরপর স্বপ্নের বাড়ি ক্রয়ের সকল আনুষ্ঠানিকতা শেষে ‘নেক্সট ড্রিম এলএলসি’র সাথে চুক্তি অনুযায়ী অর্থ প্রদানের সময় ডিপজিটের এই অর্থ সমন্বয় ঘটানো হবে। নিউইয়র্কভিত্তিক সদ্য চালু এই সংস্থার কার্যক্রম ইতিমধ্যেই নিউইয়র্ক সিটি, টেক্সাসের ডালাস এবং হিউস্টন, ফ্লোরিডার ওরল্যান্ডো এবং ফোর্ট মায়ার্স, টেনেসীর ন্যাশভিলে বিস্তৃত হয়েছে। শীঘ্রই অপরাপর অঞ্চলেও এর প্রসার ঘটবে। এসব তথ্য জানাতে শনিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি চায়নিজ সেকশনে। স্বাগত জানান ‘নেক্সট ড্রিম এলএলসি’র প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ। এরপর মঞ্চে উপবেশন করেন সিইও নিলুফা শিরিন এবং এ্যাঙ্গেজমন্ট ম্যানেজার সোমাইয়া তাসনিম মাশফি। সংস্থাটির কর্মপদ্ধতি প্রসঙ্গে বিস্তারিত আলোকপাত করেন নির্বাহী পরিচালক খালেদ মাহমুদ।
খালেদ বলেন, এটা বলার অপেক্ষা রাখে না যে, প্রবাসে প্রায় সকলেই নিজ নিজ কাজে ব্যস্ত। এজন্যে অনেকের পক্ষেই বাড়ি ক্রয়ের আগে সবকিছু জানা সম্ভব হয় না। কিংবা কোথায় বাড়ি ক্রয় করলে ভবিষ্যতে অনেক সুবিধা আসবে কিংবা মর্টগেজের চেয়ে বেশী আয় করা সম্ভব হবে ভাড়ার মাধ্যমে, কোন এলাকায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, কোন শ্রেণী ও বর্ণের মানুষেরা বসবাস করেন, আইন শৃঙ্খলা পরিস্থিতির ইতিবৃত্ত, যোগাযোগ ব্যবস্থার ধারাক্রম ইত্যাদি এই সংস্থার প্রতিটি কর্মীর দখদর্পণে রয়েছে। ব্যাংক থেকে কম সুদে লোন পেতে কী কী পরিক্রমা অতিক্রম করতে হবে ইত্যাদি জানানো হবে। খালেদ উল্লেখ করেন, তবে কেবলমাত্র তারাই আমাদের পরামর্শ নিতে সক্ষম হবেন যারা লিখিতাকারে দায়িত্ব দেবেন। আমরা ৫০০ ডলারের ডিপজিট নেব শুধুমাত্র ক্রেতার আগ্রহ বিবেচনা করে। অর্থাৎ যারা সিরিয়াস ক্রেতা তারাই ডিপজিটে কার্পণ্য করবেন না। এই অর্থ একটিমাত্র দায়িত্বের জন্যে। অর্থাৎ বাড়ির ক্লোজিং কিংবা ক্রয়কৃত প্রপার্টির ম্যানেজমেন্টের জন্যে।
খালেদ উল্লেখ করেন, আমাদের কর্মীরা ক্রেতা/বিনিয়োগকারিকে যাবতীয় পরামর্শ দেবেন সংশ্লিষ্ট স্টেট অথবা সিটির রীতি অনুযায়ী। কোনকিছুই গোপন রাখা হবে না। কারণ,নতুন এ সংস্থার জনপ্রিয়তার ওপর নির্ভর করবে এর ভবিষ্যত। নেক্সট ড্রিম এলএলসিতে রয়েছেন একদল কর্মী যার সকলেই স্ব স্ব পেশায় নিষ্ঠার স্বাক্ষর রেখেছেন। যারা সততা ও দক্ষতার সাথে আগ্রহী প্রবাসীদের পাশে থাকবেন। মোট কথা, যারা নিজ পেশা/কাজের চাপে বাড়ি ক্রয়/বিনিয়োগে সময় দিতে পারছেন না তারা এই সংস্থার সহায়তা নিতে পারবেন। যে কোন সিটি/স্টেট থেকেই নেয়া যাবে এ পরামর্শ। এ ব্যাপারে বিস্তারিত জানতে ৭১৮-৩৬১-১৯৫০ নম্বরে ফোন করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com