সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

আটলান্টিক সিটি স্কুল বোর্ড নির্বাচনে সুব্রত চৌধুরীর বিপুল ভোটে জয়লাভ

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৫৪ বার

গত পাঁচ নভেম্বর, মংগলবার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির স্কুল বোর্ড নির্বাচনে বাংলাদেশি আমেরিকান সুব্রত চৌধুরী বিপুল ভোটে জয়লাভ করেছেন।সম্প্রতি ঘোষিত নির্বাচনী ফলাফল অনুযায়ী তিন বছর মেয়াদী আটলান্টিক সিটি স্কুল বোর্ড এর সদস্য পদের নির্বাচনে দুই হাজার এর অধিক ভোট পেয়ে তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে বিপুল ভোটে পরাজিত করেছেন। সুব্রত চৌধুরী তাঁর নির্বাচনী প্রচারনায় বিভিন্ন কমিউনিটির লোকজনের যে ব্যাপক সাড়া পেয়েছিলেন নির্বাচনী ফলাফলে তার যথাযথ প্রতিফলন ঘটেছে।
সুব্রত চৌধুরীর জন্ম বাংলাদেশের চট্টগ্রামে।পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের বাসিন্দা দীপেশ চৌধুরী ও রাধা চৌধুরীর জ্যৈষঠ সন্তান সুব্রত চৌধুরী ২০১২ সালে অভিবাসীর মর্যাদা নিয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে আসেন। আটলান্টিক কাউন্টি গভর্নমেন্ট এর হিউম্যান সার্ভিসেস স্পেশালিষট পদে কর্মরত সুব্রত চৌধুরী যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই সংবাদ মাধ্যমের সাথে যুক্ত হয়ে নিরলসভাবে কমিউনিটি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য কমিউনিটির সর্বমহলে তিনি বেশ প্রশংসিতও হয়েছেন। কমিউনিটি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য ইতোমধ্যে তিনি পুরস্কৃতও হয়েছেন।তিনি ইতোমধ্যে ইউএস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ এর কাছ থেকে “কংগ্রেসনাল প্রোক্লমেশন ” ,নিউজারসি রাজ্য সিনেটর ক্রিস এ ব্রাউন এর কাছ থেকে “ সিনেট কমেনডেসন” লাভ করেছেন।
সুব্রত চৌধুরী সাংবদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে।ইতোমধ্যে ছড়া গ্রন্থ ‘বিশ্ব বেহায়া’ ও ‘আতু বুতু কাতু কুতু’ শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকা-ে তাঁর সদর্প বিচরণ রয়েছে। আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ সুব্রত চৌধুরী সামাজিক কর্মকা-েও নিজেকে সক্রিয় রেখেছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি,এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল), সাউথ জার্সি পয়েটস কালেকটিভ,এনএএসিপি, হিস্পানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউণ্টি এর সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকা-ে নিজেকে ব্যাপত রেখেছেন। তিনি যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকা-েও নিজেকে সক্রিয় রেখেছেন।সুব্রত চৌধুরী ইউনাইটেড স্টেটস প্রেস এজেনসীর একজন গর্বিত সদস্য। এছাড়া তিনি আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবেরও একজন সদস্য।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরী প্রথম আমেরিকান এশিয়ান হিসাবে সমপ্রতি আটলান্টিক কাউন্টির “সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ” এর সদস্য পদে আগামী তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন।
সুব্রত চৌধুরী চট্টগ্রাম এর বোয়ালখালী উপজেলার উওর ভূর্ষি গ্রামের শৈবাল শংকর চৌধুরী ও স্বর্গীয়া রানী চৌধুরীর কনিষ্ঠ জামাতা। তিনি স্ত্রী লাকী চৌধুরী, দুই সন্তান অর্ঘ্য চৌধুরী ও অদ্রি চৌধুরীকে নিয়ে আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাস করেন।
আটলান্টিক সিটি স্কুল বোর্ডের নির্বাচনে জয়ী হওয়ায় সুব্রত চৌধুরীকে অভিনন্দন জানিয়েছেন ইউএস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ,নিউজারসি সিনেটর ক্রিস ব্রাউন, এসেম্বলীম্যান ভিন্স ম্যাজিও, জন আরমাতো, আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি লাবলু আনসার, এটিএন বাংলা ইউএসএর প্রধান কানু দত্ত, এসি টাইমস সম্পাদক আরল হারভে, কাক আটলান্টিক সম্পাদক সাঈদ দোহা, এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মাফ মিসবাহউদদীন, ইউনাইটেড এশিয়ান আমেরিকান অর্গানাইজেশন অব নিউ জারসির সভাপতি রিয়াজ এ রাজপুত, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক, সভাপতি জহিরুল ইসলাম বাবুল, সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা, বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাঞ্চণ বল, সভাপতি শহীদ খান ও সাধারন সম্পাদক সোহেল আহমদ, আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য ফারুক হোসেন, বাংলাদেশ আমেরিকা রিপাবলিকান পার্টির সহসভাপতি রওশন উদদীন ও সাধারন সম্পাদক শেখ শিমুল, সাউথ জারসি পয়েটস কালেকটিভ এর প্রধান মিসেস এমারি ডি রোজারিও, বাংলাদেশ আমেরিকা লায়ন্স ক্লাবের সাধারন সম্পাদক ফারুক তালুকদার, আটলান্টিক সিটি রিপাবলিকান ক্লাব এর সভাপতি ফারনান্দো ফারনান্দেজ, আটলানটিক সিটি ডেমোক্র্যাটিক কমিটির চেয়ারওম্যান গেন ক্যালাওয়ে লুইস, ল্যাটিনো কমিউনিটি লিডার ক্রিস্টিয়ান মরেনো, হিসপানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি বার্ট লোপেজ, লা কাসা ডোমিনিকানা নিউজারসির সভাপতি লুইস রড্রিগেজ,পাকিস্তান কমিউনিটির নেতা আমজাদ রেহমান, ফিলিপিনস কমিউনিটি নেতা ড্যানী পগার, ভিয়েতনামী কমিউনিটি নেতা মি: বে, ভারতীয় কমিউনিটি নেতা জে সোধা, বেংগল ক্লাবের সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস ও সাধারন সম্পাদক মিরাজ খান, সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান ও সাধারন সম্পাদক কুতুবউদদীন এমরান, বিএনপি অব নিউজারসি স্টেট সাউথ এর আহবায়ক গিয়াসউদদীন পাঠান ও সদস্য সচিব মোঃ দিদার, মুনা আটলান্টিক সিটি চ্যাপ্টার এর সভাপতি ওবায়ুদুল্লাহ চৌধুরী, মসজিদ আল হেরার সভাপতি জসীমউদদীন, মসজিদ আল হেরার ইমাম ডঃ রুহুল আমিন, রাধা কৃষ্ণ মন্দির এর সভাপতি কনক রাউথ ও সাধারন সম্পাদক লিটন ধর,জাগরনী কালচারাল সোসাইটির ট্রাষটি বোর্ড এর চেয়ারম্যান গোপাল সি চৌধুরী, আটলান্টিক সিটির কাউন্সিলর কলিম শাহবাজ,জিমি চ্যাং,জেসি কার্টজ, কাউন্সিলর এট লারজ এম ও ডেলগারডো, আটলানটিক সিটির চতুর্থ ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে বিজয়ী মোঃ হোসাইন মোরশেদ, পঞ্চম ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে বিজয়ী এম আনজুম জিয়া,আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সভাপতি আকবর হোসেন ও সাধারন সম্পাদক মোঃ শাহীন, ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের মাছুম আহমদ, আবু সাদেক রনি, রোটারেকট ক্লাব অব নিউইয়রক কুইন্সের সভাপতি এমদাদুল রাজ্জাকী, সেক্রেটারি মোহাম্মদ শিহাব, পজিটিভ ইন্টারন্যাশনাল এর প্রেসিডেনট মাহফুজ আদনান, ট্রেজারার ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন, সিলেট বিভাগ উন্নয়ন ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি এহসান পাভেল, সাধারন সম্পাদক মারুফ আহমদ প্রমুখ। সুব্রত চৌধুরী আটলান্টিক সিটি স্কুল বোর্ড নির্বাচনে জয়ী হওয়ায় কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com