সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:৩৬ পূর্বাহ্ন

জনদৃষ্টি ভিন্নখাতে নিতে চলছে গ্রেফতারের হিড়িক : মির্জা ফখরুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৩৭ বার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনদৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে নেতৃবৃন্দকে গ্রেফতারের হিড়িক চালাচ্ছে সরকার। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে বর্তমান অবৈধ সরকার জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার যে মাষ্টারপ্ল্যান বাস্তবায়ন করছে তাতে দলের নেতাকর্মীরা কেউ বিপর্যস্ত হবে না, বরং বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর চলমান নিপীড়ণ-নির্যাতনের বিরুদ্ধে তাদের প্রতিবাদ আরো তীব্র হয়ে উঠবে। সরকার অত্যাবশকীয় খাদ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না, আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে, চারিদিকে ব্যর্থতা ছাড়া এই সরকারের অর্জন কিছুই নেই। সুতরাং জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই আকন কুদ্দুসুর রহমানের মতো প্রতিবাদী বলিষ্ঠ নেতৃবৃন্দকে দেশব্যাপী গ্রেফতারের হিড়িক চালানো হচ্ছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি শেষে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের গাড়ি বহরের পিছন থেকে বিএনপি’র বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

বিবৃতিতে ফখরুল বলেন, ‘সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় আজ(শনিবার) বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত: দু:শাসনের বিরুদ্ধে সোচ্চার নেতৃবৃন্দের মূলোৎপাটন ঘটাতেই সরকার বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে, জুলুম চালাচ্ছে, আর তারই শিকার হলো আকন কুদ্দুসুর রহমান।’

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশের সর্বত্র সরকারের উন্মত্ত আচরণকে প্রতিহত করতে এই মূহুর্তেই ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসতে হবে। আমি আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।

অপর এক বিবৃতিতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে পাইকারী হারে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, বর্তমান আওয়ামী জোট সরকার তাদের পতন সুনিশ্চিত ভেবেই দমন-পীড়ণের অংশ হিসেবে সারাদেশে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারে মরিয়া হয়ে উঠেছে। চাল-ডাল-লবন-পেঁয়াজের আকাশছোঁয়া মূল্য বৃদ্ধিতে এখন চারিদিকে শুধু হাহাহার শুরু হয়েছে। সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণে প্রতিনিয়ত আমাদের সার্বভৌমত্ব দুর্বল হচ্ছে, আমাদের স্বাধীন অস্তিত্ব বিপন্ন হয়ে পড়ছে। এজন্যই প্রতিবাদী জনগণকে নিষ্ঠুরভাবে দমন করতেই মিথ্যা-মামলা, গ্রেফতার ও নির্যাতন অব্যাহত রাখা হয়েছে। সরকার নিজেদের অপকর্ম ঢাকতেই প্রতিনিয়ত বিএনপি নেতাকর্মীদের ওপর দমননীতি চালিয়ে যাচ্ছে। কিন্তু এধরণের অপকর্ম করে সরকার তাদের পতন ঠেকাতে পারবে না। তিনি অবিলম্বে আকন কুদ্দুসুর রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com