বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

‘মহারাষ্ট্র থেকে বিজেপি’র বিনাশ শুরু হবে, শিবসেনার অভিশাপ’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ৭২ বার

ভারতীয় রাজ্য মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে ক্ষমতাসীন বিজেপি ও উগ্র হিন্দুবাদী শিবসেনার মধ্যে তীব্র বিবাদের জেরে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছেন, বিজেপি’র শেষের শুরু হবে মহারাষ্ট্র থেকে। তিনি রোববার গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে বলেন, জনগণ যখন ঘুমিয়ে ছিলেন দেবেন্দ্র ফড়নবিস তখন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। এটি একটি এক্সিডেন্টাল শপথ এবং এখন বিজেপি আইসিইউতে রয়েছে।

সঞ্জয় রাউত বলেন, আমার কারণে বিজেপি’র সঙ্গে শিবসেনার জোট ভাঙেনি। আমরা সরকার গঠন করতে যাচ্ছিলাম কিন্তু ফড়নবিস পকেটমারি করেছেন। আমাদের উপরে যতই জুলুম হোক না কেন, আমরা মাথা নত করব না। আমাদের অভিশাপ হলো বিজেপি শেষ হয়ে যাবে।

এদিকে,রোববার শিবসেনা মুখপত্র ‘সামনা’য় মহারাষ্ট্রে বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠন সম্পর্কে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলা হয়েছে রাতের অন্ধকারে বিজেপি সরকার গঠনের জঘন্য কাজ করা হয়েছে। এটি সরাসরি গণতন্ত্রের হত্যাকাণ্ড।

অন্যদিকে, রোববার বিজেপি বিধায়ক আশীস শেলার শিবসেনাকে টার্গেট করে বলেছেন, মহারাষ্ট্রের মানুষ সংখ্যাগরিষ্ঠতা দিয়েছিল, কিন্তু শিবসেনা জনাদেশকে অপমান করেছে।

তিনি বলেন, ‘শিবসেনা বালাসাহেব ঠাকরের আদর্শ ত্যাগ করেছে। জনগণের ম্যান্ডেটকে অপমান করে মহাপাপ করেছে।‘

২৩ নভেম্বর দেবেন্দ্র ফড়নবিস মুখ্যমন্ত্রী এবং অজিত পাওয়ার উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। বিজেপি বিধানসভায় আস্থা অর্জন করবে এবং বিধায়কদের সঙ্গে বৈঠকে ফ্লোর টেস্ট সংক্রান্ত কৌশল নেয়া হয়েছে বলেও বিজেপি বিধায়ক আশীস শেলার মন্তব্য করেন।
সূত্র : পূবের কলম

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com