সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

ডঃ জিয়াউদ্দিন আহমেদ ২৯-তম নিউইয়র্ক বাংলা বইমেলার আহ্বায়ক নির্বাচিত

বাংলাদেশ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ৬১ বার

মুক্তধারা ফাউন্ডেশনের কার্যকরী পরিষদ সর্বস্মমতিক্রমে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডঃ জিয়াউদ্দিন আহমেদকে ২০২০ সালে অনুষ্ঠিতব্য ২৯-তম নিউইয়র্ক বাংলা বইমেলার আহ্ববায়ক হিসাবে নির্বাচিত করেছে।

খ্যাতনামা চিকিৎসক ডঃ জিয়াউদ্দিন আহমেদ বর্তমানে ফিলাডেলফিয়ার ড্রেক্সেল বিশ্ববিদ্যালয় কলেজের প্রফেসর অফ মেডিসন হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ফিলাডেলফিয়ার ডায়ালেসিস ক্লিনিক ইঙ্ক-এর মেডিক্যাল ডিরেক্টর ও প্রধান নির্বাহী। একাত্তরের বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ প্রবাসে একাধিক সাংস্কৃতিক ও পেশাদারী সংগঠনের সঙ্গে যুক্ত। গত তিন বছর ধরে তিনি মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

মুক্তধারা ফাউন্ডেশনের সিদ্ধান্ত অনুযায়ী ২৯-তম বইমেলার মূল থিম হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। এই উপলক্ষ্যে বঙ্গবন্ধু বিষয়ে প্রবাসী লেখকদের ভাবনা-সমৃদ্ধ একটি স্মারক গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেলার তারিখ চুড়ান্ত না হলেও আগামী বছর মে-জুন মাসে তা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছ।

ফাউন্ডেশনের গৃহীত অন্য এক সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তি শিশু-কিশোর মেলা ১২,১৩ ও ১৪ মার্চ ২০২০ অনুষ্ঠিত হবে। এই তিনদিন উত্তর আমেরিকার শিশু-কিশোরদের অংশগ্রহণে জাতির জনকের জন্মদিন সুচারুরূপে পালনের উদ্দেশ্যে ব্যাপক কর্মসূচি গৃহীত হবে। এই লক্ষ্যে মেলার আহ্ববায়ক সেমন্তী ওয়াহেদের নেতৃত্বে নতুন প্রজন্মের সদস্যদের একটি প্রস্তুতি ও অনুষ্ঠান কমিটি গঠিত হয়েছে।

উল্লেখযোগ্য, প্রথমাবধি বাংলা বইমেলার অংশ হিসাবে শিশু-কিশোর মেলা উদযাপিত হলেও গত তিন বছর সম্পূর্ণ স্বতন্ত্র আয়োজনে ও নবীন প্রজন্মের ব্যবস্থাপনায় এই মেলা আয়োজিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com