সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:২৬ পূর্বাহ্ন

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে তোলপাড় আসাম, ১৪৪ ধারা জারি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
  • ৬৩ বার

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে তোলপাড় ভারতের আসামে। এই বিক্ষোভ উত্তরপূর্বের অন্যান্য রাজ্যের ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। কারণ ইতোমধ্যেই মঙ্গলবার ১১ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে নর্থ ইস্ট স্টুডেন্টস অরগানাইজেশন-এনইএসও।

সোমবার রাতে লোকসভায় পাস হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। রাজ্যসভায় বিলটি পাস হয়ে গেলে আফগানিস্থান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে আসা সে দেশের সংখ্যালঘুরা এদেশে ৫ বছর থাকলেই নাগরিকত্ব পেয়ে যাবেন। এনিয়েই প্রতিবাদে ফুঁসে উঠেছে উত্তরপূর্বের রাজ্যগুলি।

মঙ্গলবার আসামের ডিব্রুগড়, জোড়হাটে বিক্ষোভ দেখাতে রাস্তায় নেমেছে মানুষজন। সকাল থেকেই জোরহাট, বঙ্গাইগাঁওয়ে বিক্ষোভ শুরু হয়েছে। সহিংসতার কথা মাথায় রেখে আসামে বাতিল করা হয়েছে একাধিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা।

নর্থ ইস্ট স্টুডেন্টস অরগানাইজেশনের ডাকা হরতালে আজ গুয়াহাটির বহু জায়গায় দোকানপাট বন্ধ। রাস্তায় মানুষজনের দেখা নেই। উত্তরপূর্বের রাজ্যের হরতালকে সমর্থন করছে এসএফআই, ডিওয়াইএফআইসহ একাধিক বাম ছাত্র সংগঠন।

সোমবার আসামে হরতালের ডাক দিয়েছিল অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন, অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন। আজও সেখান চলছে হরতাল।

সহিংসতার কথা মাথায় রেখে ১৪৪ আসামের লখিমপুর ও সোনিতপুর জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। খোলা হয়েছে হোয়াটসঅ্যাপ হেল্পলাইন। জিনিউজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com