বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন

জেনারেল পারভেজ মোশাররফকে মৃত্যুদণ্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ৬২ বার

পাকিস্তানের একটি বিশেষ আদালত সাবেক প্রেসিডেন্ট জেনারেল (অব.) পারভেজ মোশাররফকে মৃত্যুদণ্ড দিয়েছে। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে তাকে এই শাস্তি দেয়া হলো। পাকিস্তানের ইতিহাসে এই প্রথম সাবেক কোনো সামরিক শাসককে সর্বোচ্চ শাস্তি দেয়া হলো।

মঙ্গলবার তিন সদস্যবিশিষ্ট আদালত বিভক্ত রায়ে (২-১) এই আদেশ দেন। সুপ্রিম কোর্টের নির্দেশে পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি ওয়াকার আহমদ সেথের নেতৃত্বে গঠিত এই আদালতের অপর দুই সদস্য হলেন সিন্ধু হাইকোর্টের বিচারপতি নজর আকবর ও লাহোর হাইকোর্টের বিচারপতি শহিদ করিম।

জেনারেল মোশাররফ বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে অবস্থান করছেন। ২০০৭ সালের ৩ নভেম্বর জরুরি অবস্থা জারি করার জন্য তাকে এই শাস্তি দেয়া হয়। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগের (এন) আমলে ২০১৩ সালে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছিল।
নওয়াজ শরিফ সরকারকে উৎখাত করেই ক্ষমতায় এসেছিলেন সেনাপ্রধান পারভেজ মোশাররফ।

চলতি বছরের প্রথম দিকে প্রসিকিউশন প্রধান মোহাম্মদ আকরাম শেখ তার পদত্যাগপত্র পাঠিয়েছিলেন। তিনি বলেছিলেন, কেন্দ্রে সরকার পরিবর্তন হওয়ায় তিনি মামলাটি চালাতে পারছেন না। উল্লেখ্য, তাকে নিয়োগ করেছিল নওয়াজ শরিফ সরকার। আর বর্তমানে ক্ষমতায় রয়েছে ইমরান খানের নেতৃত্বাধীন ইমরান খানের সরকার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com