শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:২৪ অপরাহ্ন

আ’লীগের কাউন্সিল অধিবেশন চলছে, বাইরে নেতাকর্মীদের অপেক্ষা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩ বার

বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সকাল দশটা থেকে এ অধিবেশন কাউন্সিলরদের নিয়ে শুরু হয়।

অধিবেশনে ১০টা ৩০মি‌নি‌টে উপস্থিত হন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগামীর নেতৃত্ব ঘোষণা করবেন। কাউন্সিলকে ঘিরে শাহবাগ থেকে মৎস ভবন পর্যন্ত অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বিভিন্ন নেতাকর্মী ও জয় বাংলা’ স্লোগানে মুখর করে তুলেছেন আশপাশের এলাকা। কাউন্সিল অধিবেশনকে ঘিরে এক প্রকার উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনার বিকল্প ভাবছেন না কাউন্সিলররা। তবে কে হচ্ছেন সাধারণ সম্পাদক, গুরুত্বপূর্ণ এই পদে শেখ হাসিনা কাকে বেছে নিবেন এটি নিয়েই যতো আলোচনা।

নেতা কর্মীরা বলছেন, আমরা নেত্রীর দিকে তাকিয়ে আছি। তিনি আজকে দলের সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন। আমরা চাই দলকে একটি যুগোপযোগী ও সাধারণ মানুষের মাঝে মর্ডান ও আধুনিক দল হিসেবে উপস্থাপন করার ক্ষেত্রে তিনি ভূমিকা রাখবেন। সাধারণ মানুষের চাওয়া পাওয়া ও দলের ভাবমু‌র্তি মানুষের মাঝে উজ্জ্বল ভাবে উপস্থাপন করতে আগামী নেতৃত্বের ভূমিকা রাখবে।
১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৬৭ বছর। এ পর্যন্ত দলটির ২০টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে দুই দিনব্যাপী আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com