শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:২৪ অপরাহ্ন

বিএনপিকে সিটি নির্বাচনে স্বাগত জানাই : কাদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩ বার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আশা প্রকাশ করেছেন, অবাধ ও সুষ্ঠু হতে যাওয়া আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশ নেবে।

তিনি বলেন, ‘আমরা বিএনপিকে নির্বাচনে অংশ নিতে স্বাগত জানাই, এটি অবাধ ও সুষ্ঠু হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও এটাই চান।’

বুধবার টিএসসি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালাইনাই অ্যাসোসিয়েশন আয়োজিত এক পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্যকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের এসব বলেন।

তিনি আরও বলেন, নির্বাচন প্রতিযোগিতামূলক হবে এবং যে কেউ এ নির্বাচনে জিততে পারে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে পুরো ভোট কাগজের ব্যালট পেপারের বদলে ইভিএমে নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

আওয়ামী নেতা কাদের বলেন, ‘নির্বাচন কমিশন সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সব সহায়তা পাবে, যাতে এটি তার ক্ষমতা পুরোপুরি প্রয়োগ করতে পারে। আমরা হেরে গেলেও সরকারের বড় কোনো সমস্যা হবে না।’

তিনি বলেন, রাজনীতিতে মতবিরোধ ও ভিন্ন মতামত থাকা স্বাভাবিক হলেও দুর্ভাগ্যক্রমে বাংলাদেশের রাজনীতিতে অসহিষ্ণুতা বাড়ছে। ‘আজকাল রাজনীতিবিদরা বেপরোয়া চালকের মতো কথা বলেন…তাদের কথা থেকে ফরমালিনের মতো বিষ বেরিয়ে আসে,’ যোগ করেন তিনি।

কাদের রাজনীতিতে সম্মান প্রদর্শনের সংস্কৃতি এবং মেরুকরণ রোধে রাজনৈতিক বন্ধন গড়ে তোলার ওপর জোর দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com