শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ১১:৫২ অপরাহ্ন

দুই সিটিতে আওয়ামী লীগের মনোনয়নপ্রার্থী ২০ জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩ বার

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন মোট ২০ জন। এরমধ্যে ডিএনসিসিতে ১২ জন এবং ডিএসসিসিতে ৮ জন।

শুক্রবার ফরম পূরণ করে মনোয়ন ফরম সংগ্রহকারীরা দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জমা দেন। শনিবার দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে দুই সিটিতে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। এছাড়া কাউন্সিলর পদে যাদের সমর্থন দেয়া হবে, তাদের নামের তালিকা গণমাধ্যমে পাঠিয়ে দেয়া হবে।

গত বুধবার (২৬ ডিসেম্বর) থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। শুক্রবার তা শেষ হয়েছে। পাশাপাশি শুক্রবারই ছিল ফরম জমা দেয়ারও শেষ দিন।

ডিএনসিসিতে মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন- বর্তমান মেয়র আতিকুল ইসলাম, ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর, আরেক ব্যবসায়ী আদম তমিজি হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাসানটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজর (অব.) ইয়াদ আলী ফকির, শহীদ পরিবারের সন্তান জামান ভূঁইয়া,মিসেস রেহেনা ফরহাদ আইভি, কুতুবউদ্দিন নান্নু, মোহাম্মদ ইদ্রিস আলী মোল্লা, আলাউদ্দীন মোহাম্মদ, জেরিন সুলতানা কান্তা ও খায়রুল মজিদ।

ডিএসসিসিতে আওয়ামী লীগের ফরম সংগ্রহকারীরা হলেন- বর্তমান মেয়র সাঈদ খোকন, ঢাকা ১০-এর সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা ৮-এর সংসদ সদস্য হাজী মোহাম্মদ সে‌লিম, আশরাফ হোসেন সিদ্দিকী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী আবুল হাসনাত, আওয়ামী লী‌গের আইন বিষয়ক সম্পাদক ন‌জিবুল্লাহ হিরু, বঙ্গবন্ধু অ্যাকাডেমির সভাপতি মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাস‌চিব এম এ র‌শীদ।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com