শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ০৬:৫৩ অপরাহ্ন

ময়মনসিংহের সেই লাগেজ ছিল টক অব দ্য কান্ট্রি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৫৪ বার

২০১৯ সালের শেষ দিকে ময়মনসিংহের সেই লাগেজটি ছিল ‘টক অব দ্য কান্ট্রি’, যে লাগেজে পাওয়া গিয়েছিল মাথা ও হাত-পা বিহীন এক যুবকের খণ্ডিত লাশ। আর গেল বছরের সবচেয়ে আলোচিত ভাগ্যবান ব্যক্তি ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, যিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম মেয়র হওয়ার গৌরব অর্জন করেন।

আলোচিত লাগেজ : গেল বছরের ২১ অক্টোবর কে বা কারা ময়মনসিংহ নগরীর ব্রহ্মপুত্র ব্রিজের কাছে একটি ট্রলি লাগেজ রেখে যায়। বোম্ব ডিসপোজাল টিম এসে লাগেজটি খুলে হাত-পা ও মাথাবিহীন ধড় (দেহ) উদ্ধার করে। পরে কুড়িগ্রাম থেকে দু’টি পা, দু’টি হাত ও মাথা পাওয়া যায়। ময়মনসিংহের পুলিশ অভিযান চালিয়ে নেত্রকোনা জেলার পূর্বধলা, ময়মনসিংহের তারাকান্দা ও গাজীপুরের বানিয়ারচালায় অভিযান চালিয়ে এ হত্যাকাণ্ডের অভিযোগে চারজনকে গ্রেফতার করে। প্রেমঘটিত কারণেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানায় তদন্তকারী পুলিশ।

সৌদি নাগরিকের মৃত্যু : গত ৭ ফেব্রুয়ারি দিবাগত রাতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা গ্রামের এক বাড়ি থেকে আল দাউসারি নাসের ফালেহ (৪৭) নামে ভিসা ব্যবসায়ী এক সৌদি নাগরিকের লাশ উদ্ধার করে পুলিশ। অতিরিক্ত মদ পানে সৌদি নাগরিকের মৃত্যু হয় বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করে। ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১ : ময়মনসিংহে পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ১১ জন নিহত হওয়ার ঘটনা নিয়েও নানা গুঞ্জন ছিল। পুলিশের দাবি, নিহতরা চিহ্নিত মাদক কারবারি। প্রত্যেকের নামে মাদক ও বিস্ফোরকসহ ৫ থেকে ১০টি মামলা ছিল।

কিশোর গ্যাংয়ের ১০ সদস্য গ্রেফতার
ময়মনসিংহে ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাইকারী চক্রের সংঘবদ্ধ প্রথম কিশোর গ্যাংয়ের ১০ সদস্যকে গ্রেফতার করে র্যাব-১৪। এসব কিশোর অপরাধী ইজিবাইক ছিনতাই, যাত্রী ও চালকদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা-পয়সা, মোবাইলসহ অন্যান্য মূল্যবান দ্রব্যাদি ছিনতাইয়ের পাশাপাশি মাদক কারবার, খুন, চুরি ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানা অপরাধমূলক কাজে জড়িয়ে পড়েছিল।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় টিটু মেয়র নির্বাচিত : নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন পৌরসভার সাবেক মেয়র ও সিটি করপোরেশনের প্রশাসক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো: ইকরামুল হক টিটু। তিনি প্রথমে কাউন্সিলর নির্বাচিত হন। পরে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন।

ভুটানের প্রধানমন্ত্রী ডা: লোটে শিরিং : গত ১৫ এপ্রিল ভুটানের প্রধানমন্ত্রী ডা: লোটে শেরিং তার শিক্ষাজীবনের স্মৃতিবিজড়িত ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ক্যাম্পাস পরিদর্শনে আসেন। প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বাংলাদেশ সফরে এসে শিক্ষাজীবনের স্মৃৃতিবিজড়িত কলেজের শিক্ষার্থীদের সাথে মিলিত হন এবং স্মৃতি রোমন্থন করেন।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা : গত ৮ অক্টোবর ময়মনসিংহ সফরে আসেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কংগাল সাংমা। তিনি ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সাথে দ্বিপক্ষীয় বৈঠক এবং দুর্গাবাড়ি মন্দির পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে সাক্ষাৎ করেন।
উপজেলায় বিদ্রোহীদের বিজয় : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহ জেলার আটটি উপজেলার মধ্যে ছয়টিতেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বিজয়ী হয়েছেন। দুই উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হন।

কলসিন্দুর স্কুলে আগুন : বাংলাদেশ নারী ফুটবলের আঁতুড়ঘর হিসেবে পরিচিত ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঐতিহ্যবাহী কলসিন্দুর উচ্চমাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের অফিসে অগ্নিকাণ্ডে অফিসিয়াল নথিপত্র, খেলার মেডেলসহ কারিগরি শাখার যাবতীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনাটিও বেশ আলোড়ন সৃষ্টি করে।
সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে ১১ দিন পর উদ্ধার : সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করে পুলিশ। গত ৯ জুন চট্টগ্রামের মিমি সুপার মার্কেটের আগোরার সামনে থেকে সৌরভ অপহৃত হন। ডেঙ্গু জ্বরে ৭ জনের মৃত্যু : রাজধানী ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কমপক্ষে সাতজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com