বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশ আসছেন ম্যারাডোনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৫৩ বার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের আসছেন বিশ্ব ফুটবলের কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। কবে, কখন আসছেন- এটি এখনো চূড়ান্ত হয়নি। তবে ম্যারাডোনার বাংলাদেশে আসার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাফুফে।

এ জন্য ম্যারাডোনাকে আনার উদ্যোগ নেওয়া হয়েছে। এর আগে বাংলাদেশে এসেছিল সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিসহ আর্জেন্টিনা ফুটবল দল। ২০১১ সালে সেপ্টেম্বরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতিম্যাচ খেলেছিল দলটি। এবার ম্যারাডোনাকে আনা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন ফুটবলের আর্জেন্টাইন এই জীবন্ত কিংবদন্তি। চলতি বছরের এপ্রিল কিংবা জুনে প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পারেন ম্যারাডোনা।

যদিও বিষয়টি কিংবদন্তি এই ফুটবলারের সময়সূচি অনুযায়ী নির্ধারণ করা হবে বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি বলেন, ‘আমরা ম্যারাডোনার এজেন্টের সঙ্গে কথা বলেছি। এপ্রিল কিংবা জুনে তিনি বাংলাদেশে আসতে পারেন। দুই কিংবা তিন রাত থাকতে পারেন। এই সময়ের মধ্যে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরের কর্মসূচি নির্ধারণ করা হবে ম্যারাডোনার সময় বুঝে।’ এর আগেও বাফুফে অনেক কিংবদন্তি ফুটবলারের আসার বিষয়ে জানিয়েছিল। কিন্তু সবই ছিল বাফুফের ফাঁকা আওয়াজ। এবার কি হয় তাই দেখার বিষয়।

এর আগে ম্যারাডোনাকে বাংলাদেশে আনার প্রচেষ্টা চালিয়েছিল বাফুফে। সেবার ভারত সফর করে গেলেও বাংলাদেশে আসেননি। অন্যদিকে সম্প্রতি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জানিয়েছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইউরোপের দুটি ক্লাবের মধ্যে প্রীতিম্যাচ আয়োজনের কথা ভাবছেন তারা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের প্রায় সব ক্রীড়া ফেডারেশন বিশেষ আয়োজনের উদ্যোগ নিয়েছে। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জমকালোভাবে পালিত হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com