শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৪ অপরাহ্ন

বাণিজ্যমেলা আজ শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৪৫ বার

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) আয়োজনে রাজধানীর শেরেবাংলা নগরে আজ বুধবার থেকে শুরু হচ্ছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)। নতুন বছরের প্রথম দিন থেকেই শুরু হওয়া মাসব্যাপী এ আয়োজন আজ সকালে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সব বয়সের মানুষের জন্য মেলা খোলা থাকবে। এবার মেলায় কমেছে দেশি-বিদেশি স্টলের সংখ্যা।

জানা গেছে, মুজিববর্ষ সামনে রেখে এবার মেলার প্রধান ফটক তৈরি হয়েছে স্মৃতিসৌধের আদলে। এর সঙ্গে থাকবে পদ্মা সেতুর নকশার মিশেলও। গত কয়েক বছরের চেয়ে এবার আরও বেশি সমৃদ্ধ হবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। দর্শনার্থীদের চলাচলের জন্য থাকবে পর্যাপ্ত ফাঁকা জায়গাও। আর রেভিনিউয়ের বিষয়টি মাথায় রেখে এবার বাড়ানো হয়েছে টিকিটের দাম। এ বছর মেলায় প্রবেশমূল্য ১০ টাকা বাড়িয়ে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে অপ্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য আগের মতোই ২০ টাকা ঠিক থাকছে।

গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্যমেলার মাঠে এক সংবাদ সম্মেলনে টিকিটের দাম বাড়ানোর ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মন্ত্রী বলেন, ‘মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে। তাই টিকিটের দামও বাড়ানো হয়েছে। এ ছাড়া মেলায় এবার স্টলের সংখ্যা কমেছে। এবার বাংলাদেশসহ ২১ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে। এর মধ্যে প্রিমিয়াম প্যাভিলিয়ন রাখা হয়েছে ৬৪টি।

অন্যদিকে বিদেশি প্যাভিলিয়ন ২৭, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১ এবং বিদেশি প্রিমিয়াম স্টল রয়েছে ১৭টি। এ ছাড়া সাধারণ প্যাভিলিয়ন ১৩, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৯ ও প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন থাকবে ৪২টি। পাশাপাশি মেলা প্রাঙ্গণে দুটি রেস্তোরাঁ, সাতটি স্ন্যাকস বুথ, ৮৪টি প্রিমিয়ার স্টল, ছয়টি সংরক্ষিত প্যাভিলিয়ন, আটটি সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন, ১০৭টি সাধারণ স্টল এবং ৩৫টি ফুড স্টলের ব্যবস্থা রাখা হয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com