মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

নিউজার্সিতে ফটো সাংবাদিক এ হাই স্বপনের দাফন সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১৫১ বার

নিউইয়র্ক:ফটো সাংবাদিক এ হাই স্বপনের দাফন সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় আজ বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ যুক্তরাষ্ট্রের নিউজারসিতে বাংলাদেশ সোসাইটির সংরক্ষিত কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এরআগে স্বপনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
সোমাবার দুপুর ১২ টা ৫০ মিনিটে নিউইয়র্কের কুইন্স হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। স্বপন দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভূগছিলেন। ভারতে তার কিডনি প্রতিস্থাপনের উদ্যোগও নেয়া হয়েছিল। নিউইয়র্কের সাংবাদিক সমাজের পক্ষ থেকে স্বপন হাইয়ের জন্য একটি ফান্ডরেজিং কনসার্ট করা হয় গত ৬ মার্চ। যেখানে সাংবাদিক ও কমিউনিটির অনেকই তার চিকিৎসা সেবায় এগিয়ে এসেছিলেন। গত ২৮ মার্চ তাঁর দেশে চলে যাওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান বিশ্ব পরিস্থিতি অনকূলে না থাকায় তা হয়ে উঠেনি এবং এর মধ্যে তিনি নিয়মিত কিডনি ডায়ালাসিস করে আসছিলেন। পরে তার শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়। সম্প্রতি হৃদরোগজনিত কারনে তার ওপেন হার্ট সার্জারিও হয়।
স্বপনের চিকিৎসা সংক্রান্ত তহবিল গঠনের বিষয়ে গঠিত সাংবাদিক সমাজের আহ্বায়ক আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি দর্পণ কবীর বাংলা খবরকে জানান, নিউইয়র্ক এর প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে পাওয়া সহায়তা তহবিলের টাকা খুব শিগগির ঢাকায় তার পরিবারের কাছে পাঠানো হবে। তবে করোনা ভাইরাস জনিত কারনে অনেকের প্রতিশ্রুত টাকা এখনো পাওয়া যায়নি। আমরা সেসব টাকা সংগ্রহ করে তার পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করছি।
স্বপন হাই বাংলাদেশের বাংলা বাজার, মানবজমিনসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। ২০১৫ সাল থেকে তিনি নিউইয়র্কে অবস্থান করছেন। তার আগে ২০১৪ সালে তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশন কভার করতে নিউইয়র্ক আসেন। স্বপন নিউইয়র্কের সাপ্তাহিক আজকাল, প্রথম আলো উত্তর আমেরিকা ও টিবিএন২৪ টেলিভিশনে কাজ করেছেন।। তার এক ছেলে এবং এক মেয়ে রয়েছে। স্ত্রী ঢাকার একটি স্কুলে চাকুরি করেন। নিউইয়র্কে স্বপন তার বড় ভাই মতিনের জ্যামাইকার বাসায় থাকতেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com