বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:১৮ অপরাহ্ন

এশিয়ার বৃহত্তম বস্তিতে করোনার থাবা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১০১ বার

প্রাণঘাতী করোনাভাইরাস চীনকে ছাড়িয়ে অনেক আগেই বিশ্বের অধিকাংশ দেশে হানা দিয়েছে। এবার এর ভয়ানক থাবা পড়ল এশিয়ার সবচেয়ে বড় বস্তি ভারতের মুম্বাই শহরের ধারাভি বস্তিতে। এর ফলে মুম্বাইসহ পুরো ভারত রয়েছে আতঙ্কে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের ধারাভি বস্তিতে ইতোমধ্যেই করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এ মৃত্যুকে ঘিরে ঘনবসতিপূর্ণ এ বস্তিতে আতঙ্ক বিরাজ করছে। ওই ব্যক্তির মৃত্যুর পরপরই বস্তিটির আটটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

ধারাভি বস্তির আয়তন ৬১৩ একর। বস্তিটিতে প্রায় ১৫ লাখ মানুষ বসবাস করেন। আয়তন ও ঘনবসতির জন্য এটিকেই এশিয়া মহাদেশের সবচেয়ে বড় বস্তি বলে ধরা হয়।

অত্যন্ত ঘনবসতিপূর্ণ এ এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখা এক কথায় অসম্ভব। আর এর ফলেই এ বস্তিতে মাত্র একজনের মৃ্ত্যুতেই চিন্তার ভাঁজ ভারত সরকারের কপালে।

করোনায় আক্রান্ত হয়ে ধারাভি বস্তির ওই ব্যক্তিকে গত মঙ্গলবার প্রথমে সিওন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কস্তুরবা গান্ধী হাসপাতালে নেওয়ার জন অ্যাম্বুলেন্সে তোলার আগেই তার মৃত্যু হয়। তার আগে করোনা পরীক্ষায় তার শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া যায়।

গতকাল বুধবার ভারতে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪৩৭ জন। দেশটিতে এখন পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৮৩৪ জন। আর গতকাল ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ছয়জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ জনে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com