মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

ধর্ম পালন কি শুধুই পরকালে নিজের জন্য বেহেস্তের টিকেট টি কনফার্ম করা?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ১৯৮ বার

ধর্ম পালন কি শুধুই পরকালে নিজের জন্য বেহেস্ত পাবার টিকেট টি কনফার্ম করা ? নাকি যুগে যুগে বিভিন্ন ধর্ম পালনে মানুষ উদ্ধুদ্ধ হয়েছে এই পৃথিবীকে আরো মানবিক করবার জন্য।
আমাদের ইসলাম ধর্মের শেষ নবীকে আল্লাহ তায়াআলা পৃথিবীতে পাঠিয়েছিলেন সেই যুগের বর্বর মানব জাতিকে সুপথে এনে একটি শান্তির ধর্ম পালনে মানুষ কে আরো মানবিক করবার জন্য উদ্ধুদ্ধ করতে।
যদি তাই হয় তবে নীচের ছবির এই মানুষগুলো মানবিক নয় কেনো। যেখানে আল্লার ঘড় পবিত্র কাবা শরীফ বন্ধ করে দেয়া হয়েছে পৃথিবীর মানবতাকে রক্ষার জন্য, সেখানে আমাদের দেশের মুসলমানরা এতো ঘাড় তেরা কেনো। মক্কা মদীনার মানুষ যদি এই ক্রান্তিকালে কিছুটা দিন ঘড়ে নামাজ পরে পৃথিবীকে রক্ষায় মানব জাতির সাথে একাত্ম হতে পারেন, তবে আমাদের দেশে নয় কেনো ?

আমেরিকাতে প্রথম করোনা ভাইরাস ধরা পরার ৪৫ দিন পর থেকে শুরু হয় সিরিয়াস আউটব্রেক, যেই ভয়াবহ অবস্থায় এখন আমরা আছি, আমেরিকা আর একটু আগে থেকে সতর্ক হলে আমাদের হয়তো এতটা কঠিন অবস্থায় পরতে হতে না।
বাংলাদেশে এখন চলছে ২০ বা ২২ দিন, বাংলাদেশের জনগন যদি এখনো সিরিয়াস না হন তাহলে সেই হিসেবে ৪৫ দিন পর বাংলাদেশের অবস্থাও হতে পারে ভয়াবহ।

(ছবিটি গতকালের মসজিদে নামাজ পরে বের হবার পর রাস্তার মুসুল্লিদের ভীড়,ও জন্মাষ্টমির গোছল শেষে)

আমি ধর্ম কে কটাক্ষ করে কিছু লিখিনি, অনুরোধ রইল পোস্টটাতে কেউ ধর্ম কে কটাক্ষ করে কোনো মন্তব্য করবেন না কিংবা আমাকেও শুলে চড়াতে উঠে পরে লাগবেন না।

(আবির আলমগীর এর ফেসবুক থেকে নেওয়া)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com