শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

ঢাকায় আজ দুই বাংলার তারকামেলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ১০৩ বার

প্রথমবারের মতো বাংলাদেশে বসতে যাচ্ছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’-এর জমকালো আসর। আর আয়োজনটি ঘিরে আজ সোমবার সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে বসছে তারকাদের মিলন মেলা। এতে অংশ নেবেন দুই বাংলার প্রায় দুই শতাধিক তারকা ও কলাকুশলী।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ অনুষ্ঠানটি নিবেদন করছে টিএম ফিল্মস। পুরস্কার প্রদানের পাশাপাশি অনুষ্ঠানে থাকছে দুই দেশের শীর্ষ তারকাদের চোখ ধাঁধানো পরিবেশনা। বাংলাদেশ থেকে শাকিব খান, রিয়াজ, বিদ্যা সিনহা মিম, পরীমনি, তমা মির্জাসহ অনেকেই এতে অংশ নেবেন।

অনুষ্ঠানটির সঞ্চালনায় থাকবেন শাহরিয়ার নাজিম জয় (বাংলাদেশ) ও ভারতের মীর আফসার আলী। তাদের সঙ্গে আরও থাকছেন কলকাতার গার্গি রায় চৌধুরী ও ঢাকার শান্তা জাহান।

বিবিএফএ-এর সমন্বয়ক তপন রায় জানান, দুই দেশের দুই শতাধিক তারকার সমাবেশ ঘটবে এই আয়োজনে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। চলচ্চিত্রগুলো থেকে সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা জনপ্রিয় ছবি, সেরা প্লেব্যাক শিল্পী, স্পেশাল জুরি অ্যাওয়ার্ডসহ বেশকিছু ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে।

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ থাকছে আজীবন সম্মাননা পুরস্কার। ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলো থেকে পুরস্কার দেওয়া হবে। অনুষ্ঠানে আজীবন সম্মাননার পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক।

টিএম ফিল্মসের চেয়ারপারসন ফারজানা মুন্নী বলেন, ‘চলচ্চিত্রে এখন সংকট চলছে, সেটি কাটিয়ে তোলার লক্ষ্যে আমরা চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হয়েছি। স্বপ্ন দেখি, দেশের চলচ্চিত্রকে আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দেওয়ার। ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কারের এ আয়োজনের মধ্যদিয়ে দুই দেশের চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাছে আমরা সেই স্বপ্নের বার্তা পৌঁছে দিতে চাই।’

জানা গেছে, এই পুরস্কারের জুরি বোর্ডে বাংলাদেশ থেকে আছেন অভিনয়শিল্পী আলমগীর, কবরী, সাহিত্যিক ইমদাদুল হক মিলন, প্রযোজক খোরশেদ আলম ও পরিচালক হাসিবুর রেজা কল্লোল। ভারত থেকে আছেন পরিচালক গৌতম ঘোষ, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদাউসুল হাসান, অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী, নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু ও প্রযোজক অঞ্জন বসু।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com