রবিবার, ০৯ মে ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন

ভারতে করোনা সংক্রমণ ১৩ লাখ ছাড়ালো

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৬০ বার

ভারতে করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের হিসাবে ৩০ হাজার পার করলো সংখ্যা, আর ফলে ছাড়িয়ে গেল ফ্রান্সকে। বিশ্বে মৃতের হিসাবে ষষ্ঠ স্থানে ভারত। আগে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো, ইতালি। ভারতে মোট সংক্রমিত ১৩ লাখ ৬ হাজার ২ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই সংক্রমিত ৩ লাখ ৪৭ হাজার ৫০২ জন।

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় সূত্র বলছে, একদিনে ৭৪০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে পরপর দু’বার এত রোগীর মৃত্যুর খবর মিলেছে। জানা গেছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৪৫ হাজার ৭২৯ জন এক দিনে সংক্রমিত হয়েছে। মারা গেছে ১ হাজার ১২৯ জন।

গত তিন সপ্তাহে দ্বিগুণ হারে বেড়েছে করোনা সংক্রমণ। ২ জুলাই দেশে মোট সংক্রমিত ছিল ছয় লাখ। তিন সপ্তাহ বাদে সেই সংখ্যা প্রায় দ্বিগুণ।

এদিকে, তেলেঙ্গানায় শুরু হয়েছে কমিউনিটি সংক্রমণ। আগামি দু-তিন সপ্তাহ গুরুত্বপূর্ণ। জানিয়েছেন সে রাজ্যের এক স্বাস্থ্যকর্তা
সংক্রমণ বাড়লেও বেড়েছে সুস্থতার হার। দেশে এযাবৎকাল ৬৩.৪৫% সুস্থ। গোটা বিশ্বে প্রতি মিলিয়ে বিচারে মৃত ও সংক্রমণের হার কম। এদিন জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। দেশে এখন প্রতি মিলিয়নে সংক্রমিত ৮৬৪ জন। হর্ষ বর্ধন বলেছেন, এই লকডাউনে আমরা মহামারী প্রতিরোধ পরিকাঠামো তৈরি করতে পেরেছি।

এদিকে, দেশে তৈরি করোনা টিকার হিউম্যান ট্রায়াল শনিবার থেকে শুরু হয়েছে এইমসে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এ খবর জানা গেছে। ইতিমধ্যে সাড়ে তিন হাজার স্বেচ্ছাসেবক এই প্রক্রিয়ায় নাম লিখিয়েছেন। দ্বিতীয় পর্যায়ের জন্য ৭৫০ জনের নাম নথিভুক্ত হয়েছে। এদের বয়স ১২-৬৫ বছর। প্রথম যে স্বেচ্ছাসেবককে ট্রায়ালের অংশ করা হয়েছে। গত দুদিন ধরে তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

সূত্র : এনডিটিভি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com