শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২,৯৬০

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৬৮ বার

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৯৬০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭০টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৭১৪টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.২৮ শতাংশ এবং এ পর্যন্ত ২০.১৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৩১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪১৪ জন। সুস্থতার হার ৫৫.৫৯ শতাংশ। মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৩৫৮ জন (৭৮.৬০%) ও নারী ৬৪২ জন (২১.৪০%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে চারজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগের চারজন, রংপুর বিভাগে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ ১৩ জন, ৭১-৮০ তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন।

হাসপাতালে মারা গেছে ২৬ জন, বাড়িতে আটজন এবং হাসপাতালে নেয়ার পথে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭১৩ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৩২ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com