মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

রামমন্দিরের জন্য রুপার ইট গাঁথলেন মোদি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৭৫ বার

মোদি-ভাগবতের উপস্থিতিতে অযোধ্যায় হলো রামমন্দিরের ভূমি পূজা। মন্দিরের জন্য রুপার ইট গাঁথলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে হনুমাগড়ি মন্দিরে পূজা দেন তিনি। পরে রামলালার দর্ষণ করেন। রামলালার সামনে ষাষ্টাঙ্গে প্রণাম করতে দেখা যায় মোদিকে।

মূল মঞ্চে প্রধানমন্ত্রী ছাড়াও রয়েছেন আরএসএস প্রধান মোহন ভগবত, রামমন্দির তীর্থ ক্ষেত্র ট্রাস্টের প্রধান নিত্যগোপাল দাস, উত্তরপ্রদেশের রাজ্যপাল অনন্দীবেন প্যাটেল ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর ‘শ্রী রাম জন্মভূমি মন্দির’ পোস্টাল স্ট্যাম্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী। এরপর ভাষণ দেয়ার কথা রয়েছে তার।

হলুদ রঙে সাজানো হয়েছে গোটা শহরকে। হলুদ রংকে শুভ হিসেবে মানা হয়। আর সে কারণেই হলুদে সয়লাব অযোধ্যা। মহামারির কারণে স্বাস্থ্যবিধি বজায় রেখেই সম্পূর্ণ অনুষ্ঠান সাজানো হয়েছে বলে জানানো হয়েছে। আমন্ত্রিতদের বসার আসনের মধ্যে ছয় ফুটের দূরত্ব বজায় রাখা হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভূমি পূজায় আমন্ত্রিত অতিথি ছাড়া অন্যকাউকে অযোধ্যায় প্রবেশ না করতে অনুরোধ জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

এদিকে, রামমন্দিরের ভূমি পূজার দিন সম্প্রীতির বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, ‘হিন্দু, মুসলিম, শিখ, খ্রিষ্টান, একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান, মহান আমার হিন্দুস্তান! আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্র্যের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখবো।’

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com