বুধবার, ২৩ জুন ২০২১, ০১:৫১ অপরাহ্ন

ক্রিকেটে মনোযোগ দিতে চান মাহমুদউল্লাহ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ৬২ বার

করোনা ভাইরাসের কারণে অনেক দিন ধরেই ক্রিকেটের বাইরে ছিলেন খেলোয়াড়রা। তবে গত মাস থেকে ক্রিকেটচর্চা শুরু হয়েছে বাংলাদেশে। আবারও মাঠে ফিরেছেন টাইগাররা। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রাজশাহীতে ব্যক্তিগত অনুশীলন করছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। কোরবানির ঈদের কারণে কদিন বন্ধ ছিল তাদের অনুশীলন। গতকাল অবশ্য মাঠে দেখা গেল মাহমুদউল্লাহ রিয়াদকে। ব্যাট হাতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সবুজ গালিচায় নেমে পড়লেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। তার মতে, সময় এখন ক্রিকেটে মনোনিবেশ করার। মাহমুদউল্লাহর মুখের চওড়া হাসিই বলে দিচ্ছে, মাঠে ফিরতে পেরে কতটা খুশি তিনি! অবশ্য কেনইবা হবেন না? মাঠের মানুষ যে ফিরেছেন মাঠে। অভিজ্ঞ এই অলরাউন্ডার এখন নিশ্চয় ম্যাচ খেলার জন্য মুখিয়ে থাকবেন। সবশেষ মার্চে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন মাহমুদউল্লাহ।

টাইগারদের বেশ কয়েকটা সিরিজ কেড়ে (স্থগিত) নিয়েছে করোনা ভাইরাস! তবে অতীত নিয়ে ভাবার সময় নেই। বিসিবি ইতোমধ্যে স্থগিত হওয়া সিরিজগুলো পুনরায় শুরুর ব্যাপারে বিভিন্ন ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শুরু করেছে। এ তালিকায় সবার প্রথমে রয়েছে শ্রীলংকা। ক্রিকেট শ্রীলংকার (এসএলসি) সঙ্গে বিসিবি যোগাযোগ করছে। জুলাইয়ের স্থগিত হওয়া সিরিজ অক্টোবরে মাঠে গড়াতে পারে। এ ছাড়া প্রিমিয়ার লিগ নিয়েও ভাবছে বিসিবি। প্রিমিয়ার লিগ দিয়েই দেশের ক্রিকেট মাঠে ফেরার জোরালো সম্ভাবনা রয়েছে। মাহমুদউল্লাহরা তাই নিজেদের প্রস্তুত রাখছেন। অবশ্য করোনা ভাইরাসের কারণে যে চার মাস তারা ঘরবন্দি ছিলেন সে সময়টাও বাসায় ফিটনেস নিয়ে কাজ করেছেন। তবে মাঠে এসে অনুশীলন করার আলাদা একটা অনুভূতি রয়েছে, যা ইতোমধ্যে প্রকাশ করেছেন মুশফিক-ইমরুলরা।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে করোনাপরবর্তী ক্রিকেট মাঠে ফিরেছে। বাংলাদেশও ক্রিকেটচর্চা শুরু করে দিয়েছে। খেলোয়াড়রা যে মাঠে ফিরতে মুখিয়ে ছিলেন। তাই তো ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দিয়েছে বিসিবি। আপাতত একক অনুশীলন চলছে। দীর্ঘদিন বাসায় থাকার কারণে অনেক ক্রিকেটারের ফিটনেসে মরিচা ধরেছে! এখন অবশ্য তা ঠিক হওয়ার পথে। মুশফিকরা আন্তর্জাতিক ম্যাচ কবে খেলবেন তা জানেন না। তবে ২২ গজের ময়দানি যুদ্ধের জন্য নিজেদের প্রস্তুত রাখছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে টাইগারদের অপেক্ষা করতে হবে সেপ্টেম্বর পর্যন্ত। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর রয়েছে বাংলাদেশের। আপাতত ব্যক্তিগত অনুশীলনের মধ্য দিয়ে ক্রিকেটচর্চা শুরু হলেও বিসিবির ভাবনায় রয়েছে ঢাকা লিগ। এ মাসের শেষের দিকে তা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বলে রাখা ভালো, করোনা ভাইরাসের কারণে এ বছর আর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না। সূচি অনুযায়ী, ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কুড়ি ওভারের এই ক্রিকেট মহাযজ্ঞ আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com