মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৬৫ হাজারের অধিক মানুষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৬২ বার

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের শনিবার সকালের পরিসংখ্যান বলছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ২ জন মানুষ। ফলে সব মিলিয়ে ভারতে এই মারণ রোগের কবলে পড়েছেন ২৫ লাখ ২৬ হাজার ১৯২ জন।

সরকারি তথ্যে দেখা গেছে, গত একদিনে সারা দেশে ৯৯৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর ফলে এই ভয়ঙ্কর সংক্রামক রোগে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৩৬ জনে পৌঁছেছে। তবে চিকিৎসা সহায়তায় করোনার প্রকোপ কাটিয়ে সুস্থ হয়ে উঠছেন বহু মানুষ। ১৮ লাখ ৮ হাজার ৯৩৬ জন এপর্যন্ত স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। অর্থাৎ ভারতে করোনা থেকে পুনরুদ্ধারের হার এখন ৭১.৬০ শতাংশ। যতজন মানুষের করোনা পরীক্ষা করা হচ্ছে তার মধ্যে ইতিবাচক হার ৭.৪৮ শতাংশ। শুক্রবার মোট ৮ লাখ ৬৮ হাজার ৬৭৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে কোভিড-১৯ পরীক্ষা করা হয়।

এদিকে, দেশটির যে ২৪টি রাজ্যে করোনা সংক্রমণ দেখা দিয়েছে তার মধ্যে মোট পাঁচটি রাজ্যে সবচেয়ে বেশি মানুষের প্রাণ গেছে এ ভাইরাসে। এ তালিকায় প্রথমেই আছে মহারাষ্ট্র (৩৬৪), তারপর রয়েছে তামিলনাড়ু (১১৭), কর্নাটক (১০৪), অন্ধ্রপ্রদেশ (৯৭) ও পশ্চিমবঙ্গ (৬০)। ওই ২৪টি রাজ্যের মধ্যে সংক্রমণের বিচারে প্রথম পাঁচটি রাজ্য হলো মহারাষ্ট্র (১২,৬০৮), অন্ধ্রপ্রদেশ (৮,৯৪৩), কর্নাটক (৭,৯০৮), তামিলনাড়ু (৫,৮৯০) এবং উত্তরপ্রদেশ (৪,৫১২)।

এদিকে, শনিবার ভারতের ৭৪তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে বার্তায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, দেশে তিনটি করোনাভাইরাস প্রতিরোধকারী ভ্যাকসিন নিয়ে বিভিন্ন পরীক্ষা চলছে এবং এটি সফল হলে যাতে প্রত্যেক ভারতীয় এই ভ্য়াকসিনের সুবিধা পান তার জন্য একটি রোডম্যাপ ইতিমধ্যেই প্রস্তুত করে রাখা হয়েছে। তিনি বলেন, ‘আপাতত তিনটি ভ্যাকসিন নিয়ে বিভিন্ন পর্যায়ে পরীক্ষা চলছে। বিজ্ঞানীরা এনিয়ে সবুজ সংকেত দিলেই আমরা এর উৎপাদন শুরু করবো।’

সূত্র : এনডিটিভি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com