বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন

কোভিড -১৯ : ভারতে মৃতের সংখ্যা প্রায় ৫০ হাজার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৬৮ বার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৯ হাজার ৯৮০ জনে।  এছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২৫ লাখ ৮৯ হাজার ৬৮২ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম সিনহুয়া জানিয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৯৪৪ জন মারা গেছেন এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৪৯০ জন। তবে প্রাণঘাতী এ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখেরও বেশি মানুষ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে মৃত্যুর হার ২ শতাংশের নিচে নেমে এসেছে এবং সুস্থতার হার বেড়ে ৭২ শতাংশে পৌঁছেছে।

ইন্ডিয়ান মেডিকেল রিসার্চ কাউন্সিল (আইসিএমআর) জানিয়েছে, বিগত কয়েক সপ্তাহে ভারতে নমুনা পরীক্ষা বৃদ্ধি পেয়েছে। শনিবার পর্যন্ত মোট ২ কোটি ৯৩ লাখ ৯ হাজার ৭০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে শুধুমাত্র শনিবারই পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ৬০৮টি নমুনা।

এদিকে, ভারতীয় বিজ্ঞানীরাও কোভিড-১৯ ভ্যাকসিন তৈরির জন্য কাজ করছেন।

দেশটির স্বাধীনতা দিবসের ভাষণে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, অন্তত তিনটি করোনাভাইরাসের ভ্যাকসিন পরীক্ষার বিভিন্ন পর্যায়ে রয়েছে।

তিনি আরও জানান, বিজ্ঞানীরা ছাড়পত্র দিলেই ব্যাপকভাবে ভ্যাকসিনের উৎপাদন শুরু করা হবে এবং ভারতীয় সকল নাগরিকের কাছে যেন সেই ভ্যাকসিন পৌঁছায় তা নিশ্চিত করা হবে। ইউএনবি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com