বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

ট্রাম্প এক ‘ভুল’ প্রেসিডেন্ট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৫৫ বার

‘এ তো ভুল লোককে এনেছে। ভুল মানুষ, ভুল মানুষ।’ সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘কবির মৃত্যু’ কবিতায় এভাবে ‘তবু একজন সমস্বরে চেঁচিয়ে’ উঠেছিল। সার্বেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা ঠিক সে রকমই সমস্বরে আওয়াজ তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। ট্রাম্প সম্পর্কে মিশেল বলেছেন, ইনি তো যুক্তরাষ্ট্রের জন্য ‘এক ভুল প্রেসিডেন্ট’।

বিবিসি গতকাল জানিয়েছে, সোমবার ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনের প্রথম দিনে রিপাবলিকান নেতা ট্রাম্পের কঠোর সমালোচনা করেন তিনি। মিশেলের অভিযোগ, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট দীর্ঘদিন ধরে করোনা ভাইরাসকে তুচ্ছ-তাচ্ছিল্য করার কারণে আজ দেশের অর্থনীতি হুমকির মুখে পড়েছে। পাশাপাশি বর্ণবৈষম্য ইস্যুতে বিতর্কিত ভূমিকা পালন করেছেন তিনি। মিশেল মনে করেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য অনুপোযুক্ত, ভুল প্রেসিডেন্ট।

একটি জনমত জরিপে ট্রাম্পের জনপ্রিয়তা বাড়ছে বলে খবর বেরোনোর মধ্যেই মিশেল এমন তুলোধুনো করলেন প্রতিপক্ষের নেতাকে। এসএসআরএস সংস্থা পরিচালিত সিএনএনের জরিপে দেখা গেছে, জুন মাস থেকে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের জনসমর্থনের ব্যবধান উল্লেখযোগ্যভাবে কমে এসেছে। যুক্তরাষ্ট্রের ৫৩ শতাংশ ভোটারই এ বছর নির্বাচনে ভোট দিতে খুবই উৎসাহী। জরিপে দেখা যাচ্ছে, সামগ্রিকভাবে ৫০ শতাংশ নিবন্ধিত ভোটার বাইডেন-কমলা হ্যারিসকে সমর্থন করছেন। আর ট্রাম্প ও মাইক পেন্সকে সমর্থন করছেন ৪৬ শতাংশ ভোটার।

৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে সোমবার থেকে ডেমোক্র্যাটিক পার্টির চার দিনব্যাপী জাতীয় কনভেনশন শুরু হয়েছে। করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালভাবে অনুষ্ঠিত হচ্ছে কনভেনশন। আর এর প্রথম দিনেই বক্তব্য রেখেছেন মিশেল ওবামা। তার মূল বক্তব্যটি রেকর্ড করা হয়েছে আরও ছয়দিন আগে। তখনো ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন তার রানিংমেট হিসেবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করেননি। সোমবার কনভেনশনে সে রেকর্ড করা বক্তব্যটি প্রচার করা হয়।

বক্তব্যে ট্রাম্পকে আক্রমণ করে মিশেল বলেন, ‘একটি ভাইরাসের কারণে আমাদের অর্থনীতি টেনে টেনে চলছে। আর এই প্রেসিডেন্ট সেই ভাইরাসকে দীর্ঘসময় ধরে অবজ্ঞা করে গেছেন।’

মিশেলের অভিযোগ, বর্ণবাদবিরোধী আন্দোলনকে যুক্তরাষ্ট্র সরকার এখনো উপহাসের পাত্র হিসেবে বিবেচনা করে। তিনি বলেন, আমরা হোয়াইট হাউসে কিছু নেতৃত্ব, সান্ত¡না বা স্থিরতার প্রতীক দেখতে চাই।কিন্তু আমরা এর পরিবর্তে দেখছি বিশৃঙ্খলা, বিভক্তি এবং চরমভাবে সমান অনুভূতির অভাব। আমি পরিষ্কারভাবে বলছি, ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশের জন্য ভুল প্রেসিডেন্ট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com