শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন

ডিসি মিজানের পরিবার পাচ্ছে ৫০ লাখ টাকা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৭০ বার

করোনায় মারা যাওয়া চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) নগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমানের পরিবার ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা পাচ্ছে। করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ১৩ জুলাই রাত সাড়ে ৩টায় রাজধানী ঢাকার রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান মিজানুর রহমান।

গত বৃহস্পতিবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্ম সচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক মঞ্জুরিপত্রে মিজানুর রহমানের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সম্মতি দেওয়া হয়েছে। এতে বলা হয়, উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তার স্ত্রী ও ওয়ারিশরা সরকার ঘোষিত ক্ষতিপূণ পেতে যথাযথ

পদ্ধতি অনুসরণ করে আবেদন করেছেন। পুনরায় বিবাহ না করার অঙ্গীকারনামাও দাখিল করেছেন তার স্ত্রী। এ ছাড়া মিজানুর রহমান পঞ্চম গ্রেডে বেতনভুক্ত ছিলেন। তাই তার পরিবারের অনুকূলে ৫০ লাখ টাকা পরিশোধে সম্মতি দেওয়া হয়েছে।

চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটে ‘স্বাস্থ্যঝুঁকি বাবদ ক্ষতিপূরণের জন্য বিশেষ অনুদান’ খাতে যে ৫০০ কোটি টাকা বরাদ্দ রয়েছে, তা থেকে এ ব্যয় করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই প্রথম ক্ষতিপূরণ প্রদানে সম্মতি দেওয়া হয় সাবেক প্রতিরক্ষা সচিব প্রয়াত আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী এবং সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের চিকিৎসক মো. মঈন উদ্দিনের পরিবারের অনুকূলে। উভয় পরিবারের নামে ৫০ লাখ টাকা করে ১ কোটি টাকা মঞ্জুরি দিতে দুটি আলাদা চিঠি পাঠানো হয় অর্থ মন্ত্রণালয়ের প্রধান হিসাব কর্মকর্তার কাছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com