মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০১:২২ অপরাহ্ন

১৫ আগস্ট ও ২১ আগস্ট একইসূত্রে গাঁথা : কাদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৫৫ বার

১৫ আগস্ট ও ২১ আগস্ট একইসূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, একটিতে টার্গেট ছিলেন বঙ্গবন্ধু, আর অন্যটিতে শেখ হাসিনা টার্গেট ছিলেন।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হওয়ার পর ২৪ আগস্ট মারা যাওয়া আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদকের প্রতি আজ সোমবার শ্রদ্ধা জানিয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট এ দুটি হত্যাকাণ্ডই একইসূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। ১৫ আগস্টে প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু, ২১ আগস্ট প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।’

আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানায় বাংলাদেশ আওয়ামী লীগ। সোমবার সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালায় ও গুলিবর্ষণ হয়। হামলায় আইভী রহমান গুরুতরভাবে আহত হন। চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট মারা যান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com