বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

আ.লীগের প্রার্থী ঘোষণা হতে পারে আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৬০ বার

পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আজ রবিবার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বসবে। সীমিত উপস্থিতিতে বিকাল সাড়ে ৪টায় গণভবনে এ সভা হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও দলীয় সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ফারুক খান ও ড. আব্দুর রাজ্জাক সভায় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গোয়েন্দা সংস্থার জরিপ এবং দলের তৃণমূলের মতামতকে প্রাধান্য দিয়ে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানান মনোনয়ন বোর্ডের একাধিক নেতা। সভা শেষে আসন্ন ৫টি উপনির্বাচনে দলীয় চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে বলেও জানান তারা।

আওয়ামী লীগ অফিস জানায়, পাঁচটি শূন্য আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশী ১৪১ জন। ঢাকা-৫ আসনে ২০ জন, ঢাকা-১৮ আসনে ৫৬ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন, নওগাঁ-৬ আসনে ৩৪ জন, পাবনা-৪ আসনে ২৮ জন মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

রাজধানী ঢাকার প্রবেশদ্বার হিসেবে খ্যাত ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ২০ জনের মধ্যে ঘুরেফিরে আসছে কয়েকজনের নাম। তাদের মধ্যে রয়েছেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক হারুনর রশিদ মুন্না, প্রয়াত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭০নং ওয়ার্ডের কাউন্সিলর ও ডেমরা থানা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান আতিক, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, বঙ্গবন্ধুর পুত্র শেখ কামালের স্ত্রী ক্রীড়াবিদ সুলতানা কামালের ছোট ভাইয়ের মেয়ে আওয়ামী লীগের সাবেক আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি।

ঢাকা-১৮ আসনের মনোয়নপ্রত্যাশী ৫৬ জনের মধ্যে রয়েছেন যুব মহিলা লীগের সভাপতি ও সাবেক সংরক্ষিত আসনের এমপি নাজমা আকতার, পুলিশের সাবেক ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসানের নাম আলোচিত হচ্ছে বেশি। এ ছাড়াও কয়েকজন ব্যবসায়ীর নাম শোনা যাচ্ছে।

সিরাজগঞ্জ-১ আসনে আলোচনায় আছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের ছেলে এবং এই আসনের সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়, মোহাম্মদ নাসিমের বড় ভাই ড. মোহাম্মদ সেলিমের ছেলে শেহেরিন সেলিম রিপন এবং ছাত্রলীগের সাবেক সহসভাপতি অমিত কুমার দেব। তাদের মধ্যে জয় ও রিপনের মধ্য থেকে একজনকে বেছে নিতে পারে আওয়ামী লীগ।

পাবনা-৪ (আটঘরিয়া ও ঈশ্বরদী) আসনে মনোনয়নপ্রত্যাশী ২৮ জনের মধ্যে একই পরিবারের ৪ জন। পারিবারিক জটিলতা এড়াতে প্রয়াত সংসদ সদস্যের পরিবারের বাইরের কাউকে মনোনয়ন দেওয়া হতে পারে বলে জানা গেছে। নওগাঁ-৬ আসনে ৩৪ জন মনোনয়নপ্রত্যাশী। তাদের মধ্যে প্রয়াত সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীনকে বেছে নিতে পারে আওয়ামী লীগ।

পাবনা-৪ আসনে ২৬ সেপ্টেম্বর নির্বাচন হবে। ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচন ১৭ অক্টোবর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তারিখ পরে জানানো হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com