শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

মেসি-বার্সা নাটকের শেষ কোথায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৬২ বার

ফুটবল বিশ্বের চোখ ছিল বার্সেলোনায়। খুব ভোরে কাতালোনিয়ার রাজধানীতে এসে পৌঁছান লিওনেল মেসির বাবা হোর্হে মেসি। তিনি লিওনেল মেসির ফুটবল এজেন্ট। বার্সেলোনা এফসির প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমিউয়ের সঙ্গে বৈঠকে বসার জন্যই তিনি আর্জেন্টিনা থেকে এসেছেন। মেসির বাবা এসেছেন ক্লাবের সঙ্গে যেন সম্পর্ক শেষ হয়। বার্সেলোনাও নতুন অফার নিয়ে প্রস্তুত ছিল। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত গতকাল মেসির বাবা হোর্হের সঙ্গে দেখা হয়নি বার্তেমিউর।

আজ ভোরে বৈঠকের সম্ভাবনা রয়েছে। ওদিকে ন্যু ক্যাম্পের বাইরে বার্তেমিউ বিরোধীরা নতুন ইস্যু নিয়ে ধিক্কার জানিয়েছেন। বার্সেলোনা নতুন জার্সি উন্মোচন করেছে। মেসিকে সেই জার্সি বিপণনের ছবিতে রাখা হয়েছে। এমনিতেই গত কয়েক দিন ধরেই ‘বার্তেমিউ হটাও’ আন্দোলন অবশ্য চলছে।

মেসির বাবা বার্সেলোনায় এসে নামার পরেই সবাই ধারণা করে নেন কিছু ঘটতে চলেছে। ওদিকে ম্যানচেস্টার সিটি ৭০০ মিলিয়ন ইউরো নিয়ে প্রস্তুত এমন গুঞ্জন তো চলছেই। তবে এত টাকা দিয়ে মেসিকে এ করোনাকালে নেবে কীভাবে সেটি নিয়ে প্রশ্ন রয়েছে। সম্প্রতি অনৈতিকভাবে অর্থ খরচ করায় নিষিদ্ধ ছিল সিটি। সেটি থেকে মুক্তি মিলেছে। মেসির ব্যাপারে সিটি ঝুঁকি নেবে কিনা সেটিও একটি ব্যাপার। অবশ্য মেসির বাবা বার্সেলোনায় আইনজীবীর সঙ্গে কথা বলেছেন। কী নিয়ে আলোচনা হয়েছে সেটি জানা সম্ভব হয়নি। টিভি ও সংবাদমাধ্যম সকাল থেকেই মেসির বাবা যেখানে গেছেন, সেখানে গিয়ে হাজির হয়েছেন। সবার পাখির চোখ ছিল বার্তেমিউয়ের সঙ্গে কখন আলাপ হয়। সে আলাপের শেষেই ফল একটা কিছু বের হতে পারত। সেটি সহজে হয়নি। মেসির বাবা বেশ সতর্ক হয়ে পদক্ষেপ ফেলছেন। আইনজীবীর সঙ্গে কথা বলে তিনি পরিস্থিতি বুঝে তার পর বার্তেমিউর মুখোমুখি হতে পারেন।

৩৩ বছর বয়সী লিওনেল মেসি ব্যুরো ফ্যাক্সের মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন, বার্সেলোনায় আর থাকতে চান না। মেসির বাবা কাল ব্যক্তিগত বিমানে চেপে বার্সেলোনায় আসেন। সেখানে রিপোর্টারদের বলেছেন, ‘মেসির জন্য বার্সেলোনায় থাকাটা কঠিন। আর ম্যানসিটির প্রধান কোচ পেপ গার্দিওলার সঙ্গে এখনো কথা হয়নি। কোনো কিছুই এখনো নিশ্চিত নয়।

বার্তেমিউ মেসিকে রাখার জন্য যে কোনো মূল্য দিতে প্রস্তুত রয়েছেন। সে চেষ্টা তিনি চালিয়ে যাচ্ছেন। গতকাল তিনি ইভান রাকিটিচকে ফেয়ারওয়েলও দিয়েছেন। রাকিটিস সেভিয়ায় চলে যাচ্ছেন। আর মেসিকে ন্যূনতম আরও এক বছর রাখার চেষ্টা বার্তেমিউ করবেন সেই সম্ভাবনাও অনেকে দেখছেন!

গুইলেম বালাগুই স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ। যিনি ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে নিয়ে বইও লিখেছেন। তিনি জানান, হোর্হে মেসি যদি চান ছেলেকে নিয়ে যেতে এখান থেকে (বার্সেলোনা) তা হলে সফল হবেন। কারণ আইনি লড়াইয়ে জয় হবে তার। অবশ্য বার্সেলোনাও মেসির জন্য নতুন অফার নিয়ে অপেক্ষা করছে।

এদিকে বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান মেসিকে ছাড়াই প্রস্তুতি শুরু করেছে আগামী ও মৌসুম-পূর্ববর্তী ম্যাচের জন্য। শোনা গেছে, মেসি এসব অনুশীলন সেশনে না থাকলে জরিমানা গুনতে হবে। আবার রাতে টুইস্ট হয় একটি। মেসির বাবা যে ফø্যাটে রয়েছেন, সেই বাড়ির সামনে বার্তেমিউয়ের গাড়ি দেখা গেছে। অবশ্য গাড়িতে বার্তেমিউ ছিলেনই না!

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 WeeklyBangladeshNY.Net
Theme Dwonload From ThemesBazar.Com